ভারতীয় কোচের নেতৃত্বে আরামবাগের ফুটবল ক্যাম্প নীলফামারীতে

ক্রীড়া ডেস্কঃ নতুন নেতৃত্বে বৃহস্পতিবার থেকে নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া সংঘ তাদের খেলোয়াড়দের প্রশিক্ষণ শুরু করেছে। আর এ প্রশিক্ষণের নেতৃত্ব দিচ্ছেন ভারতীয় কোচ সুব্রত ভট্টাচার্য।

আরামবাগ ক্রীড়া সংঘের কোচ সুব্রত ভট্টাচার্য বলেন, আকর্ষণীয় মনকাড়া অবকাঠামো, দৃষ্টিনন্দন মাঠ আর মনোরম পরিবেশের মাঠ আর খেলার জন্য উপযোগী হওয়ায় এ স্টেডিয়ামকে বেছে নিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ।

৫ নভেম্বর থেকে ভারতের কোচ সুব্রত ভট্টাচার্য ও সহকারী কোচ চন্দন রাঠোরের সার্বিক তত্ত্বাবধায়নে অনূর্ধ্ব-২৩ বছর বয়সী প্রবল ইচ্ছাশক্তিসম্পন্ন তারুণ্যদীপ্ত ২০ জন যুবককে দেয়া হচ্ছে ফুটবল প্রশিক্ষণ।

নতুন টিম তৈরি করার ক্ষেত্রে এখানে রয়েছে অনুকূল পরিবেশ। প্রবল ইচ্ছাশক্তিসম্পন্ন তারুণ্যদীপ্ত খেলোয়াড় তৈরি করা গেলে বাংলাদেশ ফুটবলে এক নবদিগন্তের সূচনা করবে বলে জানান কোচ সুব্রত ভট্টাচার্য।

তিনি বলেন, আফগানিস্তান আর ঘানার চারজন বিদেশি খেলোয়াড় থাকছে এ দলে। আগামী ডিসেম্বরে ফেডারেশন কাপ আর জানুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লীগে অংশ নিতে আরামবাগ ক্রীড়া সংঘ এ প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করেছে। মাসব্যাপী চলবে এ প্রশিক্ষণ। প্রশিক্ষিতরা যাতে আগামী ৩ বছর মাঠে খেলতে পারে সেভাবেই দক্ষ করে গড়ে তোলা হবে। এখানে প্রশিক্ষিত যুবকরা জাতীয় দলেও অংশ নেয়ার সক্ষমতা অর্জন করবে।

আরামবাগ ক্রীড়া সংঘের টিম ম্যানেজার গওহর জাহাঙ্গীর রুশো বলেন, ফেডারেশন কাপে অংশ নিতে নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে প্রশিক্ষণের মাধ্যমে তৈরি করা হচ্ছে নতুন খেলোয়াড়। ঝিমিয়ে পড়া ফুটবলকে উজ্জীবিত করতে আরামবাগ ক্রীড়া সংঘের উদ্দেশ্য বলে জানালেন এই কর্মকর্তা।

সহকারী কোচ চন্দন রাঠোর বলেন, এখানে প্রশিক্ষণের ব্যবস্থাপনা আর বিশেষ সব সুযোগ-সুবিধা থাকায় আরামবাগ ক্রীড়া সংঘ এ শেখ কামাল স্টেডিয়ামকে বেছে নেয়ায় আমরা আনন্দিত। এখানকার চমৎকার আবহাওয়া স্বাস্থ্য ও খেলার জন্য খুবই অনুকূল।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here