মণ্ডপের ওপরে বসে চোখ রাঙাচ্ছে প্রাণঘাতি করোনাভাইরাস

রাজশাহী প্রতিনিধি: মণ্ডপের ওপরে বসে চোখ রাঙাচ্ছে প্রাণঘাতি করোনাভাইরাস। আর দেয়ালের সবখানেই কারুকার্য ফুটিয়ে তোলা হয়েছে করোনার সবচেয়ে গুরুত্বপূর্ণ রক্ষাকবজ মাস্ক দিয়ে। দু’পাশে শোভা পাচ্ছে দুটি হ্যান্ড স্যানিটাইজারের স্প্রে বোতলও।

করোনা মহামারীকালে এবার রাজশাহীর টাইগার সংঘের পূজামণ্ডপ এভাবেই সাজানো হয়েছে। প্রতিবছরই সমসাময়িক আলোচিত বিষয়কে নিয়ে সাজানো হয় এই মণ্ডপ। সেখানে এবার মণ্ডপের ওপরে বসানো হয়েছে করোনাভাইরাসের একটি প্রতীকি ছবি। রয়েছে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজারও।


করোনা পরিস্থিতিতে এবার মণ্ডপে মণ্ডপে দর্শনার্থীদের ভিড় কম দেখা গেলেও নগরীর রানীবাজার এলাকার এই মণ্ডপটি দেখতে আসছেন অনেকেই। টাইগার সংঘের ব্যতিক্রমী চিন্তার প্রশংসা করছেন দর্শনার্থীরা। তারা বলছেন, বর্তমান পরিস্থিতিতে মানুষকে সচেতন করতেও মণ্ডপের সাজসজ্জা ভূমিকা রাখবে।


টাইগার সংঘের সাধারণ সম্পাদক পার্থপাল চৌধুরী জানান, টাইগার সংঘ প্রতিষ্ঠার পর থেকে ব্যতিক্রমী মণ্ডপ তৈরি করে আসছে। গত ৫ বছর থেকে বাংলাদেশেসহ বিশ্বের বহুল আলোচিত বিষয় নিয়ে তারা মণ্ডপ তৈরি করছেন। এবার করোনা মহামারির কারণে অনেকটা সাদামাটাভাবে মণ্ডপ সাজানো হয়েছে। তবে এর মধ্যেই মণ্ডপটিকে ব্যতিক্রমভাবে ফুটিয়ে তোলা হয়েছে।


এর আগে গেল বছর প্রয়াত রকস্টার আইয়ুব বাচ্চুর রূপালি গিটারের আদলে মণ্ডপ তৈরি করে টাইগার সংঘ। তার আগের বছর বঙ্গবন্ধু স্যাটেলাইট, বাহুবলী এবং বাঘের অবয়বে মণ্ডপ তৈরি করে প্রশংসিত হয় টাইগার সংঘ। এবার বৈশি^ক করোনা মহামারী নিয়ে সচেতনতামূলক মণ্ডপ তৈরি করা হয়েছে।টাইগার সংঘ মণ্ডপের পুরোহিত সুমন চক্রবর্তী জানান, বিগত পাঁচ বছর থেকে তিনি এই মণ্ডপে পূজা করেন। বিগত দিনগুলোতে পূজার আয়োজন যেমন বড় হতো, তেমননি ভক্ত এবং দর্শনার্থীদের ভিড় দেখা যেত। এবার এখানে দর্শনার্থী কম হলেও অন্যান্য মণ্ডপের চেয়ে বেশি।

রাজনীতি/কাসেম/বাতেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here