ম্যাচসেরা তামিম, সিরিজ সেরা সাকিব

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত : ২১ জুলাই ২০২১

জিম্বাবুয়েকে শেষ ওয়ানডে ম্যাচে আজ মঙ্গলবার ৫ উইকেটে হারিয়েছে টাইগাররা। এ জয়ের ফলে ১২ বছর পর বিদেশের মাটিতে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের স্বাদ দিতে সক্ষম হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

হারারেতে আজ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক তামিম ইকবাল। জিম্বাবুয়ে নির্ধারিত ৫০ ওভারে ২৯৮ রান তুলতে সক্ষম হয়। দুই ওভার হাতে রেখে ৫ উইকেটে হারিয়ে ৩০২ রান তুলে জয়ের বন্দরে নোঙ্গর করে তামিম ইকবাল বাহিনী।

অধিনায়কের দায়িত্ব কাঁধে নেওয়ার পর এই প্রথম সেঞ্চুরির দেখা পান তামিম। হারাতে আজ ৯৭বল মোকাবেলা করে ১১২ রান করেন তামিম ইকবাল। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের ১৪ তম সেঞ্চুরি। শেষ ওয়ানডে ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেওয়ায় ম্যাচসেরার পুরস্কার জিতে নেন তামিম ইকবাল।

অন্যদিকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সিরিজ সেরার পুরস্কার জিতে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ মঙ্গলবার বলে-ব্যাটে তিনি নিজেকে মেলে ধরতে না পারলেও এক উইকেট তুলে নেয়ার পর ৩০ রান করে সাজঘরে ফেরেন তিনি।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজে বল হাতে ৮ উইকেট এবং ব্যাট হাতে ১৪৫ রান সংগ্রহ করায় সিরিজ সেরার পুরস্কার জিতেছেন সাকিব আল হাসান।

রাজনীতি/জেএস

আপনার মতামত লিখুন :