যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্ত ৬০ হাজার ২০৯ জন

বিজ্ঞাপন
3 Shares

নিজস্ব প্রতিবেদক, রাজনীতিঃ করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ দেশ যুক্তরাষ্ট্র। অন্য যে কোনো দেশ থেকে আমেরিকায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বেশি। যুক্তরাষ্ট্রে একদিনে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা আবারও আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে।

হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, মঙ্গলবার নতুন শনাক্ত হয়েছে ৬০ হাজার ২০৯ জন। আক্রান্তের এ সংখ্যা আগের দৈনিক সংক্রমণের সর্বোচ্চ রেকর্ডও ভেঙে দিয়েছে।

যুক্তরাষ্ট্রে এর আগে একদিনে সর্বোচ্চ ৫৫,২২০ জনের ভাইরাস শনাক্ত হয়েছিল গত ২ জুলাই।

যুক্তরাষ্ট্রে মহামারীর শুরু থেকে এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত হওয়া আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃতের সংখ্যা ১৩১,০০০ পার হয়েছে।

বিবিসি জানায়, ক্যালিফোর্নিয়া এবং টেক্সাস- দুটি রাজ্যেই দৈনিক ১০ হাজারের বেশি মানুষের ভাইরাস শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা এ নতুন রেকর্ড গড়েছে।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, বিশ্ব মহামারীর প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্র ভালো অবস্থানে আছে।

তবে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ও হোয়াইট হাউসের করোনাভাইরাস বিষয়ক উপদেষ্টা ড.অ্যান্থনি ফাউচি বলেছেন, দেশ এখনও করোনাভাইরাসের প্রথম ঢেউয়ের কবলে আছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যায় যে কোনও দেশের চেয়ে ওপরে আছে যুক্তরাষ্ট্র।

গত দুই সপ্তাহের তথ্য বিশ্লেষণের ভিত্তিতে রয়টার্স জানায়, যুক্তরাষ্ট্রের ৪২টি রাজ্যে কোভিড-১৯ এর নতুন সংক্রমণ বাড়ছে, মঙ্গলবার বিকালের মধ্যে দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে যায়।

রাজনীতি/কাসেম

3 Shares
বিজ্ঞাপন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here