রাতে আসছে সাহারা খাতুনের মরদেহ, দাফন শনিবার

বিজ্ঞাপন
1 Share

নিজস্ব প্রতিবেদক, রাজনীতিঃ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এমপির দাফন শনিবার। জানাজা শেষে রাজধানীর বনানী কবরস্থানে মায়ের কবরে তাকে দাফন করার কথা রয়েছে। তবে এখন পর্যন্ত জানাজা ও দাফনের সময় চূড়ান্ত হয়নি।   

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক শুক্রবার সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯টায় ইউএস বাংলার একটি বিশেষ ফ্লাইটে সাহারা খাতুনের মরদেহ থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক থেকে দেশের উদ্দেশ্যে রওয়ানা হবে। রাত ১২টায় মরদেহবাহী বিমানটি ঢাকা বিমানবন্দরে পৌঁছনোর কথা রয়েছে। 

সাহারা খাতুনের মরদেহ রাতে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘরে রাখা হবে বলে তার পরিবারের একটি সূত্র জানিয়েছে। 

অ্যাডভোকেট সাহারা খাতুন বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১১টা ২৫ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে সোমবার থেকে ওই হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি।  

সাহারা খাতুন জ্বর ও অ্যালার্জির সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় অসুস্থ হয়ে গত ২ জুন রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। কিডনি ও শ্বাসতন্ত্রের জটিলতাও ছিল তার। শারীরিক অবস্থার অবনতি হলে ১৯ জুন তাকে প্রথম দফায় আইসিইউতে নেওয়া হয়েছিল। অবস্থার উন্নতি হলে ২২ জুন তাকে আইসিইউ থেকে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তর করা হয়। ২৬ জুন সকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে আবারও আইসিইউতে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে গত সোমবার থাইল্যান্ডে নেওয়া হয় তাকে। পরে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। 

রাজনীতি/কাজল

1 Share
বিজ্ঞাপন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here