রাষ্ট্রীয় মর্যাদায় ড. ফেরদৌস আহমেদ কোরেশীর দাফন

ড. ফেরদৌস আহমেদ কোরেশী ।

নিজস্ব প্রতিবেদক, ফেনী: রাষ্ট্রীয় মর্যাদায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি সাংবাদিক ও রাজনীতিক ড. ফেরদৌস আহমেদ কোরেশীর দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) বাদ আসর চতুর্থ নামাজে জানাজা শেষে ফেনীর দাগনভূঞায় নিজ গ্রাম বাসুদেব পুরে পারিবারিক করবস্থানে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে, ফেনীর দাগনভূঞা আতাতুর্ক সরকারি মডেল হাইস্কুল মাঠে তার তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসানের নেতৃত্বে রাষ্ট্রীয় সম্মাননা দেয়া হয়।

গত সোমবার (৩১ আগস্ট) দুপুর আড়াইটায় অসুস্থ অবস্থায় ক্যান্টমেন্টের ভাড়া বাসা থেকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ড. ফেরদৌস আহমেদ কোরেশীকে মৃত ঘোষণা করেন।

আইয়ুব বিরোধী ছাত্র আন্দোলনের নেতা ড. ফেরদৌস আহমেদ কোরেশীর জন্ম ১৯৪১ সালের ১৪ জানুয়ারি। ৬০-এর দশকের মেধাবী এই ছাত্রনেতা তৎকালীন অবিভক্ত পাকিস্তান ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর তিনি ১৯৬১ সালে ডাকসুর ভিপিও নির্বাচিত হন। অসাম্প্রদায়িক জাতীয়তাবাদী চেতনার বিকাশে তার অবদান ছিল অসামান্য।

২০১৫ সালের ২১ অক্টোবর ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার (সাবেক এ্যাপোল) হাসপাতালে ভর্তি হয়েছিলেন কোরেশী। প্রায় অর্ধমাস ওই হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। এরপর থেকে বিছানা হয় তার একমাত্র ঠিকানা। প্যারালাইজড হওয়ায় ইশারায় কথাবার্তা বলতেন তিনি।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here