রূপগঞ্জ অগ্নিকাণ্ডে সজীব গ্রুপের চেয়ারম্যানসহ ৬ জন কারাগারে

রাজনীতি ডেস্ক প্রকাশিত : ১৪ জুলাই ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডে পুলিশের দায়ের করা হত্যা মামলায় চার দিনের রিমান্ড শেষে সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেমসহ ছয়জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। অপরদিকে আবুল হাসেমের দু’ছেলেকে জামিন দিয়েছে আদালত।

 

নারায়ণগঞ্জ আদালতের কোর্ট পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, রূপগঞ্জের আগুনের মামলায় গ্রেফতারকৃত আটজনকে চার দিনের রিমান্ড শেষে বুধবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে হাজির করা হয়।

আসামিপক্ষের আইনজীবী তাদের জামিন চাইলে সজীব গ্রুপের চেয়ারম্যান হাসেমের দু’ছেলে তাওসিফ ইব্রাহিম ও তানজিদ ইব্রাহিমের জামিন মঞ্জুর করেন। বাকি ছয় আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

মামলায় কারাগারে পাঠানো হয়েছে সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেম (৭০), তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব (৩৯), তারেক ইব্রাহীম (৩৫), সজীব গ্রুপের প্রধাণ নির্বাহী কর্মকর্তা শাহান শান আজাদ (৪৩), কর্মকর্তা মামুনুর রশিদ (৫৩) ও মো. সালাউদ্দিন (৩০)।

 

এর আগে জেলা গোয়েন্দা পুলিশের কড়া প্রহরায় রিমান্ড শেষে আট আসামিকে আদালতে তোলা হয়। রিমান্ড এবং মামলার পরবর্তী কার্যক্রম নিয়ে সন্ধ্যায় জেলা পুলিশ সুপার জায়েদুল আলম প্রেস ব্রিফিং করবেন বলে পুলিশ সুপার কার্যারয় থেকে জানানো হয়েছে।

 

গত বৃহস্পতিবার ৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৫টার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। ভয়াবহ অগ্নিকাণ্ডের ২৯ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে প্রাণ হারায় অর্ধশত শ্রমিক।

রাজনীতি/জিএন

আপনার মতামত লিখুন :