রোনালদোকে আবার রিয়ালেই নেয়ার চেষ্টা

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত : ১৩ মার্চ ২০২১

এই মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড ষোলো থেকে জুভেন্টাস বিদায় নেয়। এ নিয়ে টানা দুবার রাউন্ড ষোলোর বাধা পার হওয়ার আগেই তাদের দৌড় থেমেছে। জুভেন্টাসের রাউন্ড ষোলো থেকে বাদ হওয়ার পর যে কথাটি শোনা যাচ্ছে, সেটি হলো রোনালদো জুভেন্টাস ছেড়ে দেবেন। তাছাড়া জুভেন্টাসও তার ওপর আস্থা হারিয়ে ফেলেছে। কারণ তাকে মূলত তুরিনের ক্লাবটি এনেছিল চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা খরা কাটাতে।

রোনালদো ২০১৮ সালে ১০০ মিলিয়ন ইউরোতে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে যোগ দেন। এখন রোনালদোকে আবার রিয়ালেই ফেরত পাঠানোর চেষ্টা করছেন তার এজেন্ট জর্জ মেন্ডেস। আর তিনি রোনালদোকে রিয়ালেই ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য ক্লাবটির কর্তাদের সঙ্গে আলোচনাও করেছেন বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম এল চিরিনগুইতো।

রোনালদো ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছাড়ার পর থেকে রিয়াল মাদ্রিদও ভালো নেই। তারা এরপর আর চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা তো দূরের কথা ফাইনালেও পৌঁছাতে পারেনি। আর এতে বোঝা যায় রোনালদোর অভাবটা তেমনভাবে পূর্ণ হয়নি তাদের। যদিও করিম বেনজেমা চেষ্টা করেছেন রোনালদোর শূন্যস্থান পূরণ করতে।

অন্যদিকে রোনালদো নিজেও জুভেন্টাসে তেমন কোনো সাফল্য পাননি। তিনি জুভেন্টাসে যোগ দেয়ার আগে থেকেই ক্লাবটি সিরি আর শিরোপাসহ ঘরোয়া প্রতিযোগিতাগুলোয় আধিপত্য চালাচ্ছিল। কিন্তু এবার সিরি আর ওপর তাদের আর কোনো আধিপত্য নেই। বর্তমানে সিরি আয় শীর্ষস্থানে রয়েছে ইন্টার মিলান। তাদের চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে থেকে তৃতীয় স্থানে জুভেন্টাস। যদিও তারা ইন্টারের চেয়ে একটি ম্যাচ কম খেলেছে। কিন্তু তাতেও ব্যবধানটা অনেক বেশিই। ফলে এবার জুভেন্টাসের সিরি আর শিরোপাও হাতছাড়া হয়ে যেতে পারে।

তাছাড়া জুভেন্টাস রোনালদোকে আরো একটি কারণে আর রাখতে চায় না। সেটি হলো আর্থিক কারণ। করোনার কারণে জুভেন্টাস অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। তারা মূলত আর্থিক সমস্যায় আছে। আর এ সমস্যার মধ্যেই রোনালদোকে মোটা অংকের বেতন দিতে হচ্ছে। কিন্তু তারা আর মাসে মাসে এত টাকা খরচ করতে চায় না। ফলে রোনালদোকে রাখার আগ্রহ জুভেন্টাসও হারিয়ে ফেলেছে।

রাজনীতি/আফজাল

আপনার মতামত লিখুন :