শাহজালালে অভিযানে ৫ কোটি টাকার সোনার বার জব্দ

রাজনীতি প্রতিবেদক প্রকাশিত : ৩১ মার্চ ২০২১

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক অভিযানে প্রায় ৫ কোটি টাকার সোনার বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

মঙ্গলবার (৩০ মার্চ) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপপরিচালক আয়েশা তামান্না বিষয়টি নিশ্চিত করে  বলেন, গতকাল (২৯ মার্চ) ও আজ পৃথক অভিযানে ৮ কেজির মতো সোনার বার উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর জানতে পারে, সোমবার দুবাই থেকে ঢাকাগামী এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইট (একে ৫৮৪) এবং মঙ্গলবার দুবাই থেকে ঢাকাগামী বাংলাদেশ বিমানের আরেকটি ফ্লাইটের (বিজি ৪৮) মাধ্যমে সোনার চোরাচালান দেশে আসবে।

এরপর কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক তানভীর আহম্মেদের নেতৃত্বে একটি টিম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সতর্ক অবস্থান নেয়। এক পর্যায়ে সোমবার রাতে আসা এমিরেটস এয়ারলাইন্সের ওই ফ্লাইটে আসা সন্দেহভাজন যাত্রী মো. শাহিন আলমের দেহ তল্লাশি করা হয়। এসময় তার মানিব্যাগ ও হাতব্যাগের ভেতর থেকে মোট ৩২ পিস সোনার বার পাওয়া যায়, যার মোট ওজন ৩ কেজি ৭১২ গ্রাম। এর বাজার মূল্য প্রায় ২ কোটি ২৭ লাখ ৫৫ হাজার টাকা। পরে ওই যাত্রীকে আটক করা হয়।

অন্যদিকে, দুবাই থেকে মঙ্গলবার সকালে বাংলাদেশ বিমানের অপর ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলে প্লেনের অভ্যন্তরে বিশেষ তল্লাশি চালায় শুল্ক গোয়েন্দার ওই টিম। তল্লাশির এক পর্যায়ে প্লেনের সিটে বিশেষভাবে লুকায়িত মোট ৩৯ পিস সোনার বার পাওয়া যায়। প্রায় ৪ কেজি ৫২৪ গ্রাম ওজনের এসব বারের বাজারমূল্য প্রায় ২ কোটি ৭১ লাখ ৪৪ হাজার টাকা।

রাজনীতি/কাসেম

আপনার মতামত লিখুন :