শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন শুটিং রোববার থেকে

ছবি সংগৃহীত।

ক্রীড়া ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৬ তম জন্মদিন উপলক্ষে শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল প্রতিযোগিতা শুরু হচ্ছে রোববার, ১৮ অক্টোবর। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এই শনিবার, ১৭ অক্টোবর এই প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন। দুদিন ব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন, পরিচালন ও তত্ত্বাবধানে থাকছে বাংলাদেশ শুটিং স্পোর্ট ফেডারেশন।

প্রতিযোগিতার উদ্বোধন করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের ক্রীড়াঙ্গনে শুটিংয়ের আছে অপার সম্ভাবনা। আন্তর্জাতিক প্রতিযোগিতায় সবচেয়ে বেশি সাফল্য এই শুটিং ফেডারেশনের। এখন পর্যন্ত এ ডিসিপ্লিন থেকে দক্ষিণ এশিয়ান গেমসে সর্বোচ্চ ২৬টি সোনার পদক এসেছে। এছাড়া কমনওয়েলথ গেমসে আছে আরও দুটি সোনার পদক। তাই শুটিং এর সোনালি অতীতকে ফিরিয়ে আনতে সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে।

এ সময়ে শুটারদের উন্নত প্রশিক্ষন দিতে টোকিও অলিম্পিকের আগেই বিদেশ থেকে দক্ষ কোচ আনা হবে বলে জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।

রোববার, ১৮ অক্টোবর দুপুর ২টায় অনলাইনে এ প্রতিযোগিতা শুরু হবে। এতে বাংলাদেশ ছাড়াও ভারত, জাপান, ভুটান, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও দক্ষিণ কোরিয়ার শুটাররা অংশ নেবেন।

সবমিলিয়ে খেলা হবে ৬০ রাউন্ডে। প্রতিযোগিতার শীর্ষ জুটিকে ১০০০, দ্বিতীয় স্থান অজর্নকারী জুটিকে ৭০০ এবং তৃতীয় স্থান অর্জনকারী জুটিকে ৫০০ মার্কিন ডলার প্রাইজমানি দেয়া হবে।

বাংলাদেশ শুটিং ফেডারেশনের সভাপতি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান এর সভাপতিত্বে এই উদ্বোধনীয় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোঃ মাসুদ করিম ও বিকেএসপির মহাপরিচালক রাশীদুল হাসান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদ অপু।

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here