শেখ রেহানার জন্মদিনে ঢাকা দক্ষিণ যুবলীগের বিশেষ আয়োজন

রাজনীতি ডেস্ক প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৭তম জন্মদিনে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে কোরআন খতম, বিশেষ দোয়া ও মাদ্রাসার শিশু শিক্ষার্থীদের মধ্যে খাবার বিতরণ করেছে ঢাকা দক্ষিণ যুবলীগ।

আজ সোমবার রাজধানীর পূর্ব গোড়ান দারুল উলুম মাদ্রাসায় বাদ ফজর কোরআন খতম ও বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবুর এর আয়োজন করেন।

এর আগে মাদ্রাসায় অধ্যায়নরত কোরআনে হাফেজ দ্বারা পবিত্র কোরআন খতম পাঠ করা হয়।

এরপর মাদ্রাসায় অবস্থান করা এতিম শিক্ষার্থীসহ দুই শতাধিক শিক্ষার্থীর জন্য তিন বেলা খাবারের ব্যবস্থা করেন বাবু।

দোয়া-মুনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করার পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

দোয়া ও মুনাজাতের পূর্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, শেখ রেহানা  নিরহংকারী মানুষ। তিনি নীরবে-নিভৃতে দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা কারা-অভ্যন্তরে থাকাকালীন দলের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করেন তিনি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের নেপথ্য প্রেরণাদায়ী স্নেহের ছোট বোন শেখ রেহানা। এ ছাড়া তিনি একজন রত্নগর্ভা মা। তাঁর সন্তানেরা দেশে-বিদেশে উচ্চতর শিক্ষা গ্রহণ করে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দেশে-বিদেশে সততার সঙ্গে জনকল্যাণমূলক কাজ করে যাচ্ছেন।

রাজনীতি/এসএম

আপনার মতামত লিখুন :