সরকার সার ও বীজ দিয়ে কৃষকদের স্বয়ংসম্পূর্ণ করছে-চুমকি

সরকার সার ও বীজ দিয়ে কৃষকদের স্বয়ংসম্পূর্ণ করছে ।

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, আগের সরকারের আমলে বীজ তো দূরের কথা, সার চাইলেই কৃষককে বুকে গুলি খেতে হতো। আর এখন বাংলাদেশ সরকার বীজ এবং সার দিয়ে
কৃষকের পাশে দাঁড়িয়েছে। কৃষি বান্ধব এই সরকার জমি থেকে শুরু করে বাড়ির আঙ্গিনা পর্যন্ত সর্বত্র কৃষকের পদচারণা নিশ্চিত করতে চায়।

সোমবার (১৬ নভেম্বর) দুপুরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ২০২০-২০২১ অর্থ বছরে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি পুর্নবাসন ও রবি ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ
কথা বলেন।

চুমকি আরো বলেন, করোনা প্রাদুর্ভাব এবং কয়েক দফা প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতির পরিমান পুষিয়ে নিতে সরকার সবসময় কৃষকের পাশে থেকে সহযোগিতা করে যাচ্ছে। এই সুযোগকে কাজে লাগিয়ে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ গড়ার লক্ষ্যে একযোগে কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে উপজেলার ৭৫০ জন কৃষকের মধ্যে, কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ৪৯০ এবং কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় ২৬০ জনকে তেলবীজ, বাদাম, মসুর, খেসাড়ী, টমেটো, মরিচ, বুরো ধান, গম, ভূট্টা, শীতকালীন মূলা ও পিয়াজ বীজ সহ এমওপি এবং ডিএপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

এ সময় কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান এ্যাড. মাকসুদ-উল আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, উপজেলা কৃষি অফিসার ফারজানা তাসলিমসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

রাজনীতি/কামাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here