সাবধান, করোনা ট্রাম্পকেও ছাড়ে নাই : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ করোনাভাইরাস ঠেকাতে সাবধানতার কোনো মাইর নাই জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী  জাহিদ মালেক বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথা ভাবেন, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট কিন্তু করোনায় আক্রান্ত হয়েছেন।

রোববার (৪ অক্টোবর) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় জাহিদ মালেক বলেন, সাবধানতা অবলম্বন করলেই কেবল এই ভাইরাসকে ঠেকানো যাবে। শুধু ভ্যাকসিনের মাধ্যমে যে করোনা ঠেকানো যাবে তা না। এই ভাইরাস কাউকে ছাড়ছে না। ব্রিটিশ প্রাইম মিনিস্টারও আক্রান্ত হয়েছিলেন। সেখানে বাংলাদেশ করোনা অনেক নিয়ন্ত্রণে রেখেছে। যদি স্বাস্থ্যবিধি বলে মেনে চলি তাহলে আমরা ভালো থাকব।

করোনা মোকাবিলায় মন্ত্রণালয়ের সরকার সফল উল্লেখ করে মন্ত্রী বলেন, গত ৭-৮ মাস আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয় সফলতার সঙ্গে বৈশ্বিক মারামারি করোনা মোকাবিলা করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ (ডব্লিওএইচও) বিভিন্ন রাষ্ট্রপ্রধানরা বিবৃতি দিয়েছেন। প্রধানমন্ত্রী একাধিকবার স্বীকৃতি দিয়েছেন। এটা আমাদের জন্য বড় পাওনা।

দেশে মৃত্যুহারের চিত্র তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজকে দেখেন (দেশে) মৃত্যুর হার ২০-৩০ এ নেমে এসেছে। ভারতে প্রতিদিন এক হাজার মৃত্যুবরণ করছে। খোদ আমেরিকাতেও এক হাজারের মতো মানুষ মৃত্যুবরণ করছে। তাদের দেশের জনসংখ্যার চেয়ে আমাদের জনসংখ্যা প্রায় দ্বিগুণ। সেই হারে আমাদের দেশে মৃত্যুর হার প্রায় এক লাখের বেশি হওয়ার কথা। সেটা হয়নি। এদিক দিয়ে আমরা সফলতা অর্জন করেছি।

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here