সামরিক শাসকদের হাতে তৈরি দলের কেউ যেন আ’লীগে না আসে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সামরিক শাসকদের গড়া রাজনৈতিক দল যারা করেছে কিংবা যুদ্ধাপরাধীদের সঙ্গে যারা ছিল, তারা যেন কোনোদিন মুক্তিযুদ্ধের দল আওয়ামী লীগে যোগ দিতে না পারে। আজ রোববার জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন,  দীর্ঘদিন ক্ষমতায় থাকলে এদিক ওদিক থেকে কিছু লোক জোটে এবং দলের ভেতরে এসে নানা রকম অঘটন ঘটায়। অপকর্ম করে, যার বোঝাটা দলকে বয়ে নিয়ে বেড়াতে হয়। সেজন্য নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানাই।

প্রধানমন্ত্রী বলেন, যে কারণে আমি বারবার শুরু থেকে আমাদের নেতাকর্মীদের হুঁশিয়ার করেছিলাম যে এই ধরনের যারা, বিশেষ করে মিলিটারি ডিক্টেটরদের হাতে তৈরি করা যে সমস্ত রাজনৈতিক দল, সেগুলো যারা করে এসেছে বা যুদ্ধাপরাধীদের সাথে যারা ছিল, আমাদের দলে যেন তারা না আসে। এলে দলেরই ক্ষতি করে। তারাই বিভিন্ন সময়ে অঘটন ঘটায়।


ভালো ভালো নেতাকর্মীদের তারাই হত্যা করে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, খুঁজলে দেখা যায় যে এরা হয় এখান থেকে সেখান থেকে উড়ে এসে জুড়ে বসেছে, বা তখন খুব ভালো ব্যবহার করে এমনভাবে চলে এসেছে যে আমাদের কেউ কেউ দল ভারি করার জন্য তাদেরকে কাছে টেনে নিয়েছে। কিন্তু এটা নেওয়া আমাদের জন্য সবচেয়ে ক্ষতিকর।

তিনি আরো বলেন, অনেকে গণতন্ত্রের কথা তোলে।

মার্শাল ল অর্ডিন্যান্স দিয়ে যখন সংবিধান স্থগিত করে দিয়ে, সংবিধান লঙ্ঘন করে ক্ষমতা কেউ দখল করে, তারা গণতন্ত্র দেয় কীভাবে? মার্শাল ল দিয়ে তো কখনো গণতন্ত্র হয় না।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here