সারাদেশে একযোগে মোমবাতি প্রজ্জ্বলন করে এন্ড্রু কিশোরের প্রতি শ্রদ্ধা

সারাদেশে একযোগে মোমবাতি প্রজ্জ্বলন করে এন্ড্রু কিশোরের প্রতি শ্রদ্ধা ।

রাজশাহী প্রতিনিধি: করোনাকালে অনেকেই স্বশরীরে গিয়ে কিংবদন্তী সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের কফিনে শ্রদ্ধা জানাতে পারেননি। তাই আগেই ঘোষণা করা হয়েছিল সারাদেশে একযোগে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি।

এর মাধ্যমে যে যেখানে আছেন সেখান থেকেই শিল্পীর প্রতি শ্রদ্ধা নিবেদনের আহ্বান জানানো হয়।

সে অনুযায়ী বুধবার (১৫ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় সারাদেশে একযোগে মোমবাতি প্রজ্জ্বলন এন্ড্রু কিশোরের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন তার ভক্ত-অনুরাগীরা। রাজশাহীর ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদ মঙ্গলবার এই কর্মসূচি ঘোষণা করেছিল। গুরুর নামে এন্ড্রু কিশোর এই সংগঠনটি প্রতিষ্ঠা করেছিলেন। ছিলেন সংগঠনের সভাপতি। মৃত্যুর আগে তিনি এই সংগঠনের সভাপতিত্বের দায়িত্ব দিয়ে গেছেন তাঁর বাল্যবন্ধু রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান দ্বীপকেন্দ্রনাথ দাসকে।

সারাদেশে একযোগে মোমবাতি প্রজ্জ্বলন করে এন্ড্রু কিশোরের প্রতি শ্রদ্ধা।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় নগরীর অলোকার মোড় এলাকায় ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদের সামনে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এ সময় সংগীত পরিচালক ইথুন বাবু, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, স্মৃতি সংসদের সভাপতি দ্বীপকেন্দ্রনাথ দাস, সাধারণ সম্পাদক মাইনুল হাসান খোকনসহ এন্ড্রু কিশোরের পরিবারের সদস্য এবং ভক্তরা উপস্থিত ছিলেন। তারা এন্ড্রু কিশোরের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতাও পালন করেন। ক্যানসারের কাছে পরাজিত হয়ে গেল ৬ জুলাই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর। দুই সন্তান অস্ট্রেলিয়া থেকে ফেরার পর বুধবার রাজশাহীতেই বরেণ্য এই শিল্পীকে সমাহিত করা হয়েছে। এ দিন রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজে শিল্পীর প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ রাখার কথা থাকলেও পরে সেই সিদ্ধান্ত বাতিল করতে হয়েছে।

রাজনীতি/কামরুল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here