সিলেটে কুনু মিয়া হত্যার ১৫ দিনেও গ্রেফতার হয়নি আসামি

বিজ্ঞাপন
9 Shares

সিলেট প্রতিনিধি : সিলেটের বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের নশিওর পুর গ্রামের কুনু মিয়া হত্যার ১৫ দিন অতিবাহিত হলেও পুলিশ খুনিদের গ্রেপ্তারে ব্যর্থ হওয়ায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছে স্বজনরা। কুনু মিয়া হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে এলাকাবাসী সোচ্চার হয়ে উঠেছেন। হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তারা। ৯ জুলাই বৃহস্পতিবার রাতে স্থানীয় নশিওরপুর গ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষে এক মতবিনিময় সভায় এ দাবি জানানো হয়। সভায় বক্তারা খুনিদের গ্রেপ্তারে ব্যর্থ হওয়ায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করা হয়।


সভায় আগামী ১৬ জুলাই বৃহস্পতিবার ১১টায় স্থানীয় নশিওরপুর বাজারে গ্রামবাসী, বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে কুনু মিয়া হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন কর্মসূচি ও বিকেলে পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

হত্যার ঘটনায় কুনু মিয়ার ছেলে তাহমিদ, মেয়ে আনিসা এবং বৃদ্ধ মাতা বারবার মূছা যাচ্ছেন। সন্তানরা তাদের পিতার অপেক্ষায় এখনো প্রহর গুণছেন। বৃদ্ধা মাতা ছেলেকে হারিয়ে পাগল প্রায়। পুরো এলাকাবাসী এখনও কুনু মিয়ার জন্য আহাজারী করছে। গ্রামবাসী কুনু হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচার চান।
উল্লেখ্য, ২৪ জুুন বুধবার বিকেলে পূর্ব শত্রুতার জেরে একই গ্রামের আব্দুল কাদিরের ছেলে ওয়াহিদ আলী ও তার পক্ষের লোকজন পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে গ্রামের আরজু মিয়ার পুত্র কুনু মিয়ার ওপর এলোপাতাড়ি হামলা করে । এতে কুনু মিয়ার মাথা ও শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম হয় । আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ২৫ জুন বৃহস্পতিবার ভোর রাতে তিনি মারা যান। ২৬ জুন কুনু মিয়ার বোন নাসিমা বেগম বাদি হয়ে তিনজনকে আসামী করে বালাগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার বাদী নাসিমা বেগম বলেন, যারা আমার ভাইকে হত্যা করেছে তাদেরকে এখনও পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। ফলে আমাদেরকে চরম আতঙ্কে দিন যাপন করতে হচ্ছে। তিনি অবিলম্বে আসামী গ্রেপ্তারের জন্য পুলিশের প্রতি জোর দাবি জানান। প্রশাসনের দৃষ্টি কামনা করে গ্রামবাসীর পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালনের উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি হত্যাকারীদের গ্রেপ্তারের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

বালাগঞ্জ থানা অফিসার ইনচার্জ গাজি আতাউর রহমান জানান, কুনু মিয়া হত্যাকারীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ইতি মধ্যে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অবিলম্বে গ্রেপ্তার করা সম্ভব বলে তিনি জানান।

রাজনীতি/কামাল

9 Shares
বিজ্ঞাপন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here