সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা আরও অবনতি

বিনোদন প্রতিবেদকঃ কলকাতার জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন না তিনি। 

চিকিৎসকরা তার শরীরিক অবস্থাকে অতি সঙ্কটজনক বলে জানিয়েছেন। শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় চূড়ান্তভাবে অভিনেতার শরীরিক অবনতির খবর জানানো হয় তার পরিবারকে। গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিও হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। 

তার পর থেকেই অবস্থার অবনতি হতে থাকে। তবে মাঝে কিছু দিন তার শরীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও গত সপ্তাহ থেকে ফের শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ অকেজো হতে শুরু করে। রাখা হয় পূর্ণ লাইফ সাপোর্টে।

 জানা যায়, মস্তিষ্কে স্নায়ুর সমস্যা প্রকট আকার ধারণ করেছে। প্রবলভাবে বেড়েছে শরীরে অক্সিজেনের চাহিদাও। অন্যদিকে অবনতি হয়েছে কিডনির কার্যকারিতার। পাশাপাশি, তার হৃদস্পন্দনও স্বাভাবিকের তুলনায় বেশি।  তার চেতনাস্তর পাঁচে নেমে এসেছে। এর আগে এই স্তর ৯ থেকে ১০ এর মধ্যে ছিল।চিকিৎসা শাস্ত্রে চেতনাস্তর তিন পর্যন্ত নেমে গেলে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় অভিনেতাকে ‘ব্রেন ডেথ’ ঘোষণা করতে হবে। তার মেডিক্যাল বোর্ড সূত্রে এমন খবর নিশ্চিত করা হয়।

রাজনীতি/কামরুল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here