স্টোকস ও রুটকে ছাড়াই ইংল্যান্ড দল ঘোষণা

স্টোকস ও রুট ।

ক্রীড়া ডেস্ক: করোনায় দীর্ঘ দিন ক্রিকেট বন্ধ থাকার পর ইংলিশরাই আবারও মাঠে ফিরিয়েছে বিশ্বের অন্যতম এ খেলাটি। এরপর থেকেই ব্যস্ত সময় পার করেছে ইংলিশরা। ওয়েস্ট ইন্ডিজের পর আয়ারল্যান্ড ও পাকিস্তানকে আতিথ্য দিয়েছে তারা। এবার ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানিয়েছে তারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য পূর্ণশক্তির দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

সোমবার (৩১ আগস্ট) একই সঙ্গে টি-টুয়েন্টির জন্য ১৪ ও ওয়ানডের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে তারা। গত ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরের পর এই প্রথম সাদা বলের ক্রিকেটের জন্য প্রায় পূর্ণ শক্তির দল পেল ইংল্যান্ড। কোভিড-১৯ পরিস্থিতিতে পিঠাপিঠি সিরিজ খেলায় টেস্ট ও সীমিত ওভার ক্রিকেটের জন্য আলাদা আলাদা দল দিতে হচ্ছিল নির্বাচকদের।

অজিদের বিপক্ষে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। এছাড়া দলে নেই বেন স্টোকসও। ক্যান্সারে আক্রান্ত বাবাকে দেখতে নিউজিল্যান্ড উড়ে যাওয়ায় অলরাউন্ডার বেন স্টোকসকে বিবেচনা করেনি বোর্ড। সাইড স্ট্রেইনের জন্য পাকিস্তান সিরিজের দল থেকে ছিটকে যাওয়া জেসন রয় নেই কোনো দলেই। তবে দলের সঙ্গে ‘বায়ো সিকিউর’ পরিবেশে থাকবেন এই ওপেনার। এছাড়া বাদ পড়েছেন পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি দলে থাকা পেসার সাকিব মাহমুদ। অন্যদিকে জস বাটলার, জোফরা আর্চার ও মার্ক উড ফিরেছেন ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের দলে। পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টিতে বিধ্বংসী ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরি করা ওপেনার টম ব্যান্টনকেও রাখা হয়েছে দুই সংস্করণে।

এছাড়া দ্বিতীয় ম্যাচে অপরাজিত ফিফটি করে টি-টুয়েন্টি দলে জায়গা ধরে রেখেছেন ডেভিড মালান। শুক্রবার সাউদাম্পটনে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে মুখোমুখি হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১১ সেপ্টেম্বর, ম্যানচেস্টারে। টি-টুয়েন্টি দল : ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, মার্ক উড। ওয়ানডে দল : ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, আদিল রশিদ, জো রুট, ক্রিস ওকস, মার্ক উড।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here