স্পেনে মানবসেবায় সম্মাননা পেলেন ১৭ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক, স্পেনঃ স্পেনের রাজধানী মাদ্রিদে মহামারী করোনাকালীন সংকটাপন্ন অসহায় প্রবাসী এবং বাংলাদেশিদের সহযোগিতায় স্বেচ্ছায় খাদ্যসামগ্রী বিতরণ, দোভাষীসহ স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে বিশেষ সম্মাননা পেলেন ১৭ জন বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ৩৫ জন প্রবাসী।

২১ (বুধবার) অক্টোবর আন্তর্জাতিক দাতব্য সংস্থা অক্সফার্ম ইন্টারন্যাশনাল কর্তৃক (OxFam International) স্পেনের রাজধানী মাদ্রিদের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র রেইনা সুফিয়া মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে রেইনা সুফিয়ার ডিরেক্টর আনা লঙ্গোনী তাদের হাতে এ সম্মাননা স্মারক ও সার্টিফিকেট তুলে দেন।

স্প্যানিশ মানবাধিকার সংগঠন রেড ইন্টার লাভাপিয়েছ, রেড সোলিদারীদাদ এবং বাংলাদেশি মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলার সার্বিক তত্ত্বাবধানে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রেড ইন্টার লাভাপিয়েছ সভাপতি পেপা ট্ররেস, মাইতে, লেও, এলেনা, মেরসেডেস, রেড সোলিদারীদাদের নিনেস, পামপা, ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহী ও সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদসহ বিভিন্ন দেশের বিশিষ্ট ব্যক্তিরা।


১৫ মার্চ থেকে স্পেনে করেনাকালীন মানবতার সেবায় স্বেচ্ছাসেবক হিসেবে নিরলসভাবে কাজ করে আসছেন বাংলাদেশি মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা স্প্যানিশ মানবাধিকার সংগঠন রেড ইন্টার লাভাপিয়েসসহ বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে এই ১৭ জন বাংলাদেশি। 

মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা স্পেনের রাজধানী শহর মাদ্রিদসহ আশপাশের এলাকায় প্রতিদিন বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির দেয়া খাবার করোনায় বিপর্যস্ত প্রবাসী বাংলাদেশিদের মাঝে বিতরণ করার পাশাপাশি অসুস্থ প্রবাসীদের সেবা নেয়ার ক্ষেত্রে পরামর্শ দেয়া এবং প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শুনে কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন এছাড়া ও অবৈধ অদিবাসীদের বৈধতাসহ স্পেন সরকার কর্তৃক ঘোষিত ‘স্টে হোম’, ‘স্টে সেফ’ ক্যাম্পেইন মেনে চলতেও উৎসাহিত করছেন এসব সংগঠনের সদস্যরা।

সম্মাননা প্রাপ্ত বাংলাদেশিরা হচ্ছেন- মোহাম্মদ ফজলে এলাহী, আফরোজা রহমান, মানিক বেপারী, নাসিরুল ওয়াহাব অপু, নিশাত তানজিন, জুয়েল হাসান, মুজিবুর রহমান, শামীমা আক্তার, আসিফ সরকার, সাবীমা আক্তার, মো. জুলহাস উদ্দিন, আলামীন পালোয়ান, মো. নজরুল ইসলাম, লিয়া দেওয়ান, সেলিম আলম, খালিদ আহমেদ, শিপন আহমেদ রাহি।

রাজনীতি/তারেক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here