স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি ফখরুলের

নিজস্ব প্রতিবেদক, রাজনীতি: বাংলাদেশের বিরোধী দল বিএনপি আজ দাবি করেছে, স্বাস্থ্য খাতের দুর্নীতির দায় আবশ্যই সরকারকে বহন করতে হবে। বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে রাজধানীতে নিজ বাসায় আয়োজিত ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, করোনার ভুয়া সনদে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ভূলুন্ঠিত হয়েছে।

এ সময় দুর্নীতি ও অব্যবস্থাপনার মাধ্যমে স্বাস্থ্য খাতের ক্ষতি ও জনগণকে মৃত্যুর মুখে ঠেলে দেবার জন্য সদ্য পদত্যাগকারী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদের বিচার দাবি করেছেন বিএনপি মহাসচিব।একই সঙ্গে তিনি স্বাস্থ্যমন্ত্রীরও পদত্যাগ দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক রিজাইন করেছেন। আসলে তাকে বরখাস্ত করা উচিত ছিল। শুধু স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকই নয় এর সঙ্গে মন্ত্রণালয়ের যারা জড়িত আছেন, যারা করোনা নিয়ে ভুল তথ্য দিয়েছেন জনগণকে তাদেরকেও জবাবদিহিতার মধ্যে আনতে হবে। আর এর দায়-দায়িত্ব অবশ্যই সরকারের ওপরে বর্তাবে।

ওদিকে, দুর্নীতি, অনিয়ম, অব্যবস্থাপনা, প্রতারণাসহ সার্বিক ব্যর্থতার অভিযোগ মাথায়  নিয়ে দু-দিন আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহা পরিচালকের পদত্যাগের পর আজ তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করেছে সরকার। স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি হচ্ছেন অধ্যাপক ডা. এনায়েত হোসেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল বিষয়ক পরিচালক ডা. আমিনুল হাসানকে ওএসডি করা হয়েছে। এপদে চলতি দায়িত্ব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (এমবিডিসি) ও প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. ফরিদ হোসেন মিয়াকে।

স্বাস্থ্য অধিদপ্তরের এসব রদবদল প্রসঙ্গে ডক্টরস  ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্ট’র সভাপতি  ডাক্তার কাজী রকিবুল ইসলাম বলেন,স্বাস্থ্য সেবার সারা অঙ্গে ঘা ফলে মলম দিয়ে সারানো যাবে না। কয়েকজন কর্মকর্তার পদত্যাগ, বদলি বা ওএসডি  করার মধ্য দিয়ে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত হবে না।

রাজনীতি/আজাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here