হতাশ নন যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর

ক্রীড়া ডেস্কঃ যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর কাছে সবার প্রত্যাশাই অনেক বেশি। তবে সদ্য শেষ হওয়া বিসিবি প্রেসিডেন্টস কাপটা মোটেও ভালো যায়নি তার। ১৯ বছর বয়সী আকবর অবশ্য হতাশ নন তাতে। বরং সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে খেলতে পেরে অনেক কিছুই শিখতে পেরেছেন বলে মনে করেন তিনি।

এইচপির ক্যাম্পে থাকা আকবর শনিবার অনুশীলনের ফাঁকে বলেন, খুবই উপভোগ করছেন ক্যাম্পের সময়টা। ‘আমি যেখানে থাকি সেখানেই উপভোগ করার চেষ্টা করি ও সর্বোচ্চ শেখার চেষ্টা করি। এখন এইচপিতে আছি, উপভোগ করার ও শেখার চেষ্টা করছি। ’- বলেন আকবর।

তার কথা, ‘ক্যাম্প তো সব সময় উন্নতি করার জন্য। মূল ব্যাপারটি সিম্পল। আগে যেখানে ছিলাম, সেখান থেকে উন্নতি করাই লক্ষ্য। ’

যুব বিশ্বকাপ প্রসঙ্গ আসতেই আকবরের সোজা কথা, ‘আমার মনে হয় না, ওটা নিয়ে (অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়) এখন কেউ চিন্তা করে। ৮-৯ মাস হয়ে গেছে।যখন মনে হয়, তখন অবশ্যই ভালো লাগে। তবে এখন সামনে তাকাতে হবে। ’

সেই সামনের যাত্রায় বিসিবি প্রেসিডেন্টস কাপে ভালো খেলতে পারেননি আকবর। তামিম একাদশের হয়ে তার দুই ম্যাচে রান- ২ ও ১। তবে এই আসর থেকে অন্য অনেক প্রাপ্তি আছে ১৯ বছর বয়সী ক্রিকেটারের।

আকবর বলেন, ‘ব্যক্তিগতভাবে আমার জন্য একটু কঠিন অভিজ্ঞতা ছিল (প্রেসিডেন্ট’স কাপ)। তবে এক সপ্তাহের ওপরে ছিলাম, শিখতে পেরেছি অনেক কিছু। তামিম ভাই, মিঠুন ভাই, বিজয় ভাইদের সঙ্গে অনেক কথা হয়েছে। যতটা সম্ভব, তাদের কাছ থেকে জানার চেষ্টা করেছি। তারাও অনেক ভালো ভালো কথা বলেছেন। আশা করি, তাদের সেই কথা ও অভিজ্ঞতাগুলো কাজে লাগাতে পারব। ’

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here