হেফাজত নেতা মুফতি ফয়সাল ও হাবিবুল্লাহ কাসেমী রিমান্ডে

রাজনীতি প্রতিবেদক প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২১

ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশে আগমনকে কেন্দ্র করে সম্প্রতি রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় হেফাজতের কেন্দ্রীয় দুই নেতা হাফেজ মো. মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী ও মুফতি ফয়সাল মাহমুদ হাবিবীর তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) আসামিদের আদালতে হাজির করে সংশ্লিষ্ট মামলার তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করলে রাষ্ট্রপক্ষ তার বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর আদালতের বিচারক মো. জসিম দুজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, সম্প্রতি হেফাজতের নাশকতার ঘটনায় গ্রেপ্তার অভিযানের অংশ হিসেবে সংগঠনটির নেতা মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাসেমীকে বুধবার গ্রেপ্তার করে ডিবি ওয়ারির ডেমরা জোনের একটি দল। অন্যদিকে, একই দিন বিকাল চারটার দিকে ডেমরা থেকে গ্রেপ্তার করা হয় মুফতি ফয়সাল মাহমুদ হাবিবীকে। আটকের পর তাদের দুজনকে সম্প্রতি পল্টন থানায় করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে তদন্ত কর্মকর্তা। এ সময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করলে রাষ্ট্রপক্ষ তার বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক উভয়ের তিন করে রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, হেফাজতের এ দুই নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ভয়াবহ সহিংসতায় নেতৃত্ব দেয়ার অভিযোগও রয়েছে। পাশাপাশি সম্প্রতি পল্টন এলাকায় নাশকতার ঘটনায় তাদের বিরুদ্ধে সরাসরি জড়িত থাকার অভিযোগ করা হয়েছে।

রাজনীতি/সাদেক

আপনার মতামত লিখুন :