২০২১ কোপা আমেরিকা জেতার ব্যাপারে আশাবাদী মেসি!

২০২১ কোপা আমেরিকা জিততে চায় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ।

ক্রীড়া ডেস্ক: সবশেষ কোপা আমেরিকা জয়ের স্বাদ পেয়েছে ১৯৯৩ সালে। দীর্ঘ ২৭ বছরের ট্রফি খরা আগামী বছরই কাটবে বলে আশা প্রকাশ করেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

আগামী বছরের ১১ জুন শুরু হবে কোপা আমেরিকা। দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ এই ফুটবল আসর চলবে ১০ জুলাই পর্যন্ত। এই টুর্নামেন্ট জেতার ব্যাপারে রীতিমতো আশাবাদী মেসি। 

বার্সেলোনার হয়ে সব ধরণের ট্রফি জিতলেও দেশের জার্সিতে বড় কোনো সাফল্য পাননি মেসি। এর আগে ২০১৪ বিশ্বকাপ ফাইনালে উঠলেও জিততে পারেননি শিরোপা। জার্মানির কাছে সেবার স্বপ্নভঙ্গের পরের দুই বছর দুটি কোপা আমেরিকার (২০১৫ ও ২০১৬ আসর) ফাইনালে হারতে হয় চিলির কাছে। 

২০১৮ বিশ্বকাপে ফ্রান্সের কাছে লজ্জাজনকভাবে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। এরপর ভবিষ্যতের দিকে তাকিয়ে তরুণ খেলোয়াড়দের নিয়ে দল গড়ার দিকে জোর দেন বর্তমান কোচ লিওনেল স্কালোনি। তরুণ এই দলের ক্ষমতার ওপর দারুণ আস্থা রয়েছে ‘এলএম ১০’-এর। 

এক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমি বিশ্বাস করি আমরা ২০২১ কোপা আমেরিকা জিতবো। স্কালোনি দলকে গুছিয়ে তুলছে এবং তরুণদের প্রতি আমার আস্থা আছে।’

২০২২ সালে কাতারে বসবে বিশ্বকাপের পরবর্তী আসর। সেই বিশ্বকাপে খেলতে চান আর্জেন্টাইন মহাতারকা। হয়তো সেটাই হবে তার শেষ বিশ্বকাপ। তবে তার আগেই রয়েছে কোপা আমেরিকা। যৌথভাবে আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হতে চলা সেই টুর্নামেন্ট জিতেই ট্রফি হাতে তুলতে চান মেসি। 

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here