অভিনেতা শিমুল খান এবার চলচ্চিত্র নির্মাতা

বিনোদন প্রতিবেদক

শুক্রবার, ১৪ জানুয়ারী ২০২২, রাত ১১:২১


অভিনেতা শিমুল খান। ছবি সংগৃহীত

২০১৩ সালে ইফতেখার চৌধুরী পরিচালিত সুপারহিট হিট সিনেমা ‘দেহরক্ষী’ দিয়ে ঢাকাই চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন অভিনেতা শিমুল খান। খল নায়ক হিসেবেই জনপ্রিয় তিনি। নয় বছরে ৫০ টির বেশি চলচ্চিত্রের এ অভিনেতা এবার নির্মাণ করতে যাচ্ছেন চলচ্চিত্র। গত ১১ জানুয়ারি তিনি আনুষ্ঠানিকভাবে নতুন চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান মীর শহীদ পিকচার্স এর সাথে লেখক এবং নির্মাতা হিসেবে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন।

এসময় নতুন এ প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মীর শহীদ এবং সিনেমাটির নির্বাহী প্রযোজক এটিএম রাকিবুল বাসার উপস্থিত ছিলেন।

শিমুল খান নির্মিতব্য চলচ্চিত্রটির নাম ‘সাদা মনোলিথ’। নির্মাতার লক্ষ্য আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ঘুরে তবেই দেশের পর্দায় মুক্তি পাবে চলচ্চিত্রটি। ছবিটির আন্তর্জাতিক পরিবেশক হিসেবে যুক্ত থাকবেন আমেরিকার চলচ্চিত্র প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান মাংকি ফিল্মস আইএনসি।

সিনেমাটিতে কারা অভিনয় করবেন সে বিষয়ে এখনই কিছু বলতে না চাইলেও তিনি ইঙ্গিত দিয়েছেন বর্তমান ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ জনপ্রিয় একজন নায়িকার সাথে থিয়েটার এবং টেলিভিশনের প্রখ্যাত একজন অভিনেতার মেলবন্ধন ঘটাতে চান ‘সাদা মনোলিথ’-এ।

অভিনয় রেখে চলচ্চিত্র নির্মাণ প্রসংগে শিমুল খান বলেন- আসলে বহু আগেই লক্ষ্য নির্ধারণ করেছিলাম যে একদিন অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ করবো। নির্মাণ ভাবনার শুরু থেকে নির্মাতা হিসেবে চুক্তিবদ্ধ হবার এই সময়কালটা আমার জন্য সত্যিই মারাত্মক চ্যালেঞ্জিং ছিলো। গত দুই বছর যাবত নিরবে আমাকে আমার যোগ্যতা, ধৈর্য্য এবং তুমুল চেষ্টা দিয়েই এই অবস্থায় এসে পৌছাতে হয়েছে। আমার সিনেমাটির প্রযোজক মীর শহীদ ভাই এবং নির্বাহী প্রযোজক এটিএম রাকিবুল বাসার ভাইয়ের কাছে আসলেই আমি চিরঋনী হয়ে থাকলাম। তারা আমার উপর বিশ্বাস স্থাপন না করলে হয়তো নির্মাতা হিসেবে আমার যাত্রা আরো খানিকটা বিলম্বিত হতো। চলচ্চিত্র অভিনেতা হিসেবে আমার সকল অতীত ভুলত্রুটি গুলোকে দূরে ঠেলে- চলচ্চিত্র চলচ্চিত্র নির্মাতা হবার এই মহাযাত্রায় আমি সবাইকে নিবিড়ভাবে আমার পাশে চাই।”

শিমুল জানান, বঙ্গোপসাগরের একটি নির্জন দ্বীপে আগামী মার্চ মাসের এক তারিখ থেকে একটানা শ্যুটিংয়ে শেষ করা হবে এর চিত্রধারণ পর্ব।

এমএসি/আরএইচ

Link copied