আরিফ খানের জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক

শুক্রবার, ২০ মে ২০২২, রাত ০৮:০৮


বাংলাদেশের অন্যতম কাস্টিং ডিরেক্টর আরিফ খান। যিনি একাধারে একজন অভিনেতা, পরিচালক, প্রযোজক, কাস্টিং ডিরেক্টর, অভিনয় প্রশিক্ষক ও কয়েকটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন। আজ ২০ মে এই পরিচালকের জন্মদিন। চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় তার বেড়ে ওঠা। ছাত্র অবস্থাতেই থিয়েটারের সঙ্গে যুক্ত হন।


২০১০ সালে প্রাঙ্গণে মোর থিয়েটারে যুক্ত হন। পাশাপাশি বেশ কিছু নাটক, বিজ্ঞাপন, ডকুমেন্টরি ও চলচ্চিত্রে অভিনয় করেন এবং কয়েকটি ব্রান্ড এর মডেল হয়ে কাজ করেন। ২০১৭ সালে বাংলাদেশ নৌবাহিনী এর অনির্বাণ এ অভিনয় করে জনপ্রিয়তা পান।


তার লক্ষ্য ছিলো পরিচালনায় আসার তাই তিনি অভিনয় থেকে সরে এসে পরিচালনায় মনোযোগ দেন এবং নিজেকে তৈরি করার জন্য তিনি কয়েকজন পরিচালকের সাথে সহকারী পরিচালক হিসেবে নাটক, চলচ্চিত্র ও বিজ্ঞাপনে কাজ করেন। পাশাপাশি নিজেও পরিচালনা করেন।


পাশাপাশি তিনি কাস্টিং ডিরেক্টর হিসেবেও কাজ শুরু করেন। তিনি অনেক বিজ্ঞাপন, নাটক, চলচ্চিত্র ও ওয়েব সিরিজে কাস্টিং ডিরেক্টর হিসেবে কাজ করে শুনাম অর্জন করেন। তাই তিনি কাস্টিং ডিরেক্টর হিসেবেই বেশি পরিচিতি পান। এবং বর্তমানেও তিনি নিয়মিন কাস্টিং ডিরেক্টর হিসেবে কাজ করেন।


আরিফ খান বলেন, মিডিয়ার প্রতিটি সেক্টরে কাজ করার ইচ্ছে রয়েছে। বাংলাদেশের মিডিয়ার জন্য কিছু করতে চাই। সেই লক্ষ্যে আমরা নতুন ছেলে-মেয়েদের অভিনয় প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে সঠিকভাবে তৈরি করে মিডিয়াতে ভালো ভালো কাজ করার সুযোগ করে দিচ্ছি। আমার মতে “ফিফট” হবে বাংলাদেশের মিডিয়ার প্রশিক্ষণ ও কাজের জন্য অন্যতম একটি প্ল্যাটফর্ম।


তিনি আরোও বলেন, আমরা বেশ কিছু সুন্দর পরিকল্পনা নিয়ে এগুচ্ছি। মিডিয়াতে আমরা ভালো কিছু উপহার দিতে চাই এবং মিডিয়ার অনেক সেক্টর নিয়ে আমরা কাজ শুরু করতে যাচ্ছি। সবার ভালোবাসা পেয়ে আজ আমি এতদূর পর্যন্ত আসতে পেরেছি। সবার ভালোবাসা নিয়ে সামনে আরো এগিয়ে যেতে চাই। সবাইকে সুন্দর সুন্দর কাজ উপহার দিতে চাই। আশা করি সবাই আমার পাশে থাকবেন।

এমএসি/আরএইচ

Link copied