জলবায়ু সম্মেলন শেষে লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

লন্ডন প্রতিনিধি

বুধবার, ৩ নভেম্বর ২০২১, রাত ০৯:৩৯


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার যুক্তরাজ্যের লন্ডন হিথরো আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম ফুল দিয়ে স্বাগত জানান। ছবি: পিএমও

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব নেতৃবৃন্দের জলবায়ু বিষয়ক কপ-২৬ শীর্ষ সম্মেলন এবং উচ্চ পর্যায়ের বৈঠকে যোগদান শেষে আজ স্থানীয় সময় অপরাহ্নে গ্লাসগো থেকে লন্ডন পৌঁছেছেন।

বুধবার (৩ নভেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তাঁর সফর সঙ্গীদের নিয়ে (স্থানীয় সময়) বুধবার বেলা ১টা ৫২ মিনিটে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। প্রেস সচিব আরো জানান, ‘এর আগে প্রধানমন্ত্রী তাঁর সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-২১০৫) লন্ডনের উদ্দেশে গ্লাসগো আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব নেতৃবন্দের শীর্ষ সম্মেলন এবং অন্যান্য উচ্চ পর্যায়ের বৈঠকে যোগদানের লক্ষে যুক্তরাজ্য ও ফ্রান্সে দুই সপ্তাহের সফরের উদ্দেশে গত ৩১ অক্টোবর গ্লাসগো পৌঁছেন। সূত্র: বাসস

এমএসি/আরএইচ

Link copied