জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

গাজীপুর প্রতিনিধি

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, দুপুর ০৪:৫২


গাজীপুর সিটি করপোরেশনের মেয়র থেকে সাময়িক বহিষ্কৃত মো. জাহাঙ্গীর আলম। ছবি সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস নিয়ে কটূক্তি করার অভিযোগে সদ্য গাজীপুর সিটি করপোরেশনের মেয়র থেকে সাময়িক বহিষ্কৃত মো. জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২৯ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য এবং ঢাকা আইনজীবী সমিতির সদস্য মোহাম্মদ ওমর ফারুক আসিফ। এরপর আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ৬ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন। ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁশুলি নজরুল ইসলাম শামীম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত রবিবার গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির অভিযোগে মামলা হয়। আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের চেয়ারম্যান মো. আতিকুর রহমান (শাহ সুলতান আতিক) বাদী হয়ে মামলাটি করেছেন।

তিনি অভিযোগ করেন, মো. জাহাঙ্গীর আলম একজন মেয়র হয়েও আইনের প্রতি শ্রদ্ধাশীল নন। তিনি সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস নিয়ে কটূক্তি করেন, যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। তার বক্তব্যে সমগ্র বাংলাদেশ ও বাঙালি জাতির সুনাম ক্ষুণ্ন হয়েছে এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। এতে ১০০ কোটি টাকার মানহানি হয়েছে বলে উল্লেখ করা হয়।

এছাড়া একই অভিযোগে গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভায় জাহাঙ্গীর আলমকে আজীবন আওয়ামী লীগে থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়।

এমএসি/আরএইচ

Link copied