জো রুট সফরে না এলেও অ্যাশেজ সিরিজ সময়মতোই হবে : পেইন

ক্রীড়া প্রতিবেদক

শুক্রবার, ১ অক্টোবর ২০২১, বিকাল ০৭:৩৬


আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার ঐতিহাসিক অ্যাশেজ সিরিজ নিয়ে ইতোমধ্যেই শুরু হয়েছে আলোচনা। মুলত এই করোনাকালে অস্ট্রেলিয়ায় কঠোর প্রটোকলের কারণে অ্যাশেজে না খেলতে অনাগ্রহ প্রকাশ করেছেন ইংল্যান্ডের বেশ কিছু খেলোয়াড়। তবে এই বিষয়কে পাত্তা দিচ্ছেন না অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন।  তিনি জানান, জো রুট সফরে না এলেও অ্যাশেজ সিরিজ সময়মতোই অনুষ্ঠিত হবে।

 

ইংল্যান্ডের অধিনায় রুট এবং তার দলের কিছু খেলোয়াড় জৈব সুরক্ষা ক্লান্তির কারণে সফর নিয়ে অনাগ্রহ প্রকাশ করেছেন। আশঙ্কা করা হচ্ছে, অস্ট্রেলিয়ার কঠোর প্রোটোকলের কারণে ইংলিশরা পরিবার সাথে নিয়ে সফরে যেতে পারবেনা।  অস্ট্রেলিয়ার সরকার এবং দেশটির ক্রিকেট বোর্ডও চায় না, করোনার মধ্যে পরিবার নিয়ে কোনও দল সফরে খেলতে আসুক। কিন্তু ইংলিশ ক্রিকেটাররা পরিবার ছাড়া সফর করতে রাজি নন।

 

তবে অস্ট্রেলিয়ার অধিনায়ক মনে করেন, সময়মতই অ্যাশেজ সিরিজ হবে। নিজ দেশের রেডিও স্টেশন এসইএন হোর্বাটকে পেইন বলেন, 'রুট এখানে না খেললেও অ্যাশেজ ৮ ডিসেম্বর থেকে শুরু হবে। এটা নিয়ে আমাদের কাজ করতে হবে। এরপরে তারা বিমানে উঠবে কি-না তাদের বেছে নিতে হবে। ইংল্যান্ডের কোন খেলোাড়কে কেউ আসতে বাধ্য করছে না। আমাদের পৃথিবীতে এটাই সৌন্দর্য- যেখানে আপনার একটি পছন্দ আছে। আপনি যদি আসতে না চান, তাহলে আসবেন না।'

 

উল্লেখ্য, অ্যাশেজের সময় ক্রিকেটাররা পরিবার আসতে পারে কি-না, তা নিয়ে আলোচনা চলছে ক্রিকেট অস্ট্রেলিয়া কর্তৃপক্ষ এবং ইংল্যান্ড বোর্ডের মধ্যে। 

এমএসি/আরএইচ

Link copied