টেস্ট খেলতে মোস্তাফিজকে ‘প্রস্তুত থাকতে’ বললো বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

শনিবার, ২১ মে ২০২২, বিকাল ০৫:১৬


চোটের কারণে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম দলে নেই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে পেস আক্রমণ নিয়ে তাই বেশ দুশ্চিন্তায় বাংলাদেশ দল। দলের সংকটকালে মোস্তাফিজুর রহমানকে চায় টিম ম্যানেজমেন্ট। এই বাঁহাতি পেসারের কাছে সে অনুযায়ী একটি চিঠিও পাঠানো হয়েছে। বাঁহাতি এই পেসারকে টেস্ট দলে ফেরাতে এটিই প্রথম পদক্ষেপ বিসিবি’র।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সবশেষ দুটি কেন্দ্রীয় চুক্তিতে লাল বল তথা টেস্টে সই করেননি মোস্তাফিজ। তিনি সবশেষ টেস্ট ম্যাচ খেলেছেন ২০২১ সালের ফেব্রুয়ারিতে। বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলতে তার দল দিল্লি ক্যাপিটালসের সঙ্গে ভারত রয়েছেন মোস্তাফিজ।

২০১৫ সালে মোস্তাফিজের টেস্টে অভিষেক হওয়ার পর বাংলাদেশ এখন পর্যন্ত ৩৯টি টেস্ট খেলেছেন তার মধ্যে মাত্র ১৪টি ম্যাচ খেলেছেন মোস্তাফিজ।

বিসিবি সূত্রে জানা গেছে, আইপিএলে থাকা মোস্তাফিজকে এরমধ্যে একটি আনুষ্ঠানিক চিঠি দেওয়া হয়েছে। সেখানে টেস্টের ব্যাপারে তার আগামীর পরিকল্পনা কি জানতে চেয়েছে বিসিবি। পাশাপাশি আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে মোস্তাফিজকে টেস্ট খেলার ব্যাপারে প্রস্তুত থাকতে বলা হয়েছে। তবে বিসিবির চিঠির জবাবে এখনো পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেখাননি বাঁহাতি পেসার।

১৬ জুন অ্যান্টিগায় প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। সেন্ট লুসিয়ায় ২৪ জুন হবে দ্বিতীয় টেস্ট। দুই টেস্টই হবে পেস বান্ধব উইকেটে। একাদশে তাই অন্তত তিনজন পেসার খেলাতে হবে মুমিনুল হকের দলকে। তাসকিন ও শরিফুল চোটে পড়ে না থাকায় ইবাদত হোসেন ও খালেদ আহমেদের পাশাপাশি তৃতীয় আরেকজন পেসারের সংকট আছে।

আবু জায়েদ রাহি ফিট থাকলেও বৈচিত্র্যের জন্য একজন বাঁহাতি পেসারের অভাব টের পাচ্ছে দল। মোস্তাফিজ রাজি না থাকলে হয়ত থাকে ওয়েস্ট ইন্ডিজে টেস্ট খেলতে দেখা যাবে।

এমএসি/আরএইচ

Link copied