ঢাকায় চলছে উদ্যোক্তা মেলা

তথ্যপ্রযুক্তি ডেস্ক

সোমবার, ২৮ আগস্ট ২০২৩, সকাল ০৬:২৪


অনলাইন উদ্যোক্তা প্রশিক্ষণ প্ল্যাটফর্ম নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের (এনবিএমইজিএফ) আয়োজনে ঢাকায় চলছে উদ্যোক্তা মেলা। সারা দেশের ৬৪ জেলার খাবার ও বিখ্যাত সব পণ্য নিয়ে তিন দিনব্যাপী এ মেলা শুরু হয় ২৪ আগস্ট। রাজধানীর ধানমণ্ডির সেলিব্রিটি কনভেনশন হলে ব্যতিক্রমী এ মেলার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। মেলা শেষ হবে আগামীকাল। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে মেলা।

উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ব্যতিক্রমী এ আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন। মেলার আয়োজক ও এনবিএমইজিএফের প্রেসিডেন্ট ইকবাল বাহার জানান, ৬৪ জেলার বিখ্যাত সব রান্না করা খাবার ও ৬৪ জেলার বিখ্যাত সব পণ্য নিয়ে আমাদের এ মেলা। এখানে আপনি যেমন আপনার জেলার সেরা খাবারটি খেতে পারবেন, একইভাবে খেতে পারবেন অন্য যে কোনো জেলার স্বাদের খাবারটি।

তিনি বলেন, মূলত জেলা ব্র্যান্ডিং করা ও প্রান্তিক উদ্যোক্তাদের প্রমোট করতেই এ মেলার আয়োজন করা হয়েছে। নিজের বলার মতো একটা গল্প উদ্যোক্তা হওয়ার যাবতীয় প্রশিক্ষণ, দক্ষতা ও মূল্যবোধসংক্রান্ত অনলাইন কর্মশালার প্লাটফর্ম-উদ্যোক্তা তৈরির কারখানা। এটি দেশের একমাত্র প্লাটফমর্, যেখানে প্রতিদিন বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হয়।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied