দিনাজপুর বোর্ডের স্থগিত হওয়া পরীক্ষা ১০-১৩ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০২২, দুপুর ১২:৫৪


প্রশ্নফাঁসের কারণে দিনাজপুর শিক্ষা বোর্ডের স্থগিত হওয়া চারটি পরীক্ষা হবে ১০-১৩ অক্টোবর।

 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুপুরের মধ্যেই পরীক্ষার তারিখ ওয়েবসাইটে দেওয়া হবে। সম্ভাব্য সময় ১০, ১১, ১২ ও ১৩ অক্টোবর।

 

এর আগে প্রশ্নফাঁসের কারণে বুধবার (২১ সেপ্টেম্বর) দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীন চলমান এসএসসির চার বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ চার বিষয় হলো— গণিত, পদার্থবিজ্ঞান, কৃষি বিজ্ঞান ও রসায়ন।

 

দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলামের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীন ২০২২ সালের চলমান এসএসসি পরীক্ষার গণিত, পদার্থ বিজ্ঞান, কৃষি বিজ্ঞান এবং রসায়ন বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণ বসত স্থগিত করা হলো। স্থগিত বিষয়ের পরীক্ষার তারিখ যথাসময়ে জানানো হবে।

 

এ বিষয়ে বুধবার শিক্ষাসচিব মো. আবু বকর ছিদ্দীক বলেন, প্রশ্নপত্র ফাঁসের কারণেই দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসির চার বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

 

তিনি আরও বলেন, আগের থেকে প্রশ্নফাঁসের এবারের ধরন ভিন্ন। কুড়িগ্রামের ভুরুঙ্গামারিতে যে প্রশ্নফাঁস হলো তা থানার লকার থেকে আনার সময় ফাঁস হয়েছে। মূলত সেখানকার কেন্দ্র সচিব এ ঘটনা ঘটিয়েছেন। তিনি বিজ্ঞান বিভাগের বাড়তি কিছু প্রশ্ন নিয়ে নেন। যা পরে আমাদের নজরে আসে। তবে প্রশ্নগুলো এখনো ছড়িয়ে পড়েনি। প্রশ্নগুলো তিনি বাণিজ্যিক উদ্দেশে নাকি ব্যক্তিগত কারও সহায়তার উদ্দেশে নেওয়া হয়েছে তা তদন্তে জানা যাবে।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied