পদ্মা সেতুর জন্য গান গাইলেন তারা

বিনোদন প্রতিবেদক

সোমবার, ১৩ জুন ২০২২, দুপুর ০১:১৮


আসছে ২৫ জুন উদ্বোধন হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড়-পদ্মা সেতু। অনেক স্বপ্ন ও গৌরবের সেতুটি অবশেষে চালু হচ্ছে নানা চড়াই-উতরাই পেরিয়ে। যেখানে মিশে আছে দেশের ১৮ কোটি মানুষের আবেগ ও ভালোবাসা। আর তাই তো এই সেতুকে ঘিরে চলছে নানান আয়োজন। তৈরি হচ্ছে নতুন গানও।

তেমনই একটি গান ‘পদ্মা সেতু’। যাতে কণ্ঠ দিয়েছেন দেশের ৬ জনপ্রিয় সংগীতশিল্পী আঁখি আলমগীর, কিশোর, রাজীব, সাব্বির জামান, কোনাল ও ঝিলিক। ‘পদ্মা সেতুর বিজয়গাথা ইতিহাসে বিস্ময়/শেখ হাসিনা দেখিয়ে দিলেন/কেমন করে এগিয়ে যেতে হয়’-এমন কথায় গানটি লিখেছেন মোকাম আলী খান, সুর-সংগীত করেছেন মিল্টন খন্দকার।

মাইটিভির অডিও স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়। এরপর ভিডিও করা হয়েছে পদ্মা সেতু এলাকায়। ভিডিওতে হাজির হয়েছেন গানের শিল্পীদের সবাই।

গানটি নিয়ে আঁখি আলমগীর বলেন, ‘পদ্মা সেতু একটি স্বপ্নের নাম। স্বপ্ন এখন বাস্তব হয়ে ধরা দিয়েছে। এই সেতুর সঙ্গে জড়িয়ে আছে সবার আবেগ-অনুভূতি। গর্বের এই সেতু নিয়ে গানটি করে ভালো লেগেছে।’

কোনাল বলেন, ‘পদ্মা সেতুর মাধ্যমে বাংলাদেশ বিশ্ববাসীকে নতুন একটা মেসেজ দিয়েছে। জানান দিয়েছে চাইলে আমরাও অনেক কিছু করতে পারি। এই সেতুর সঙ্গে আমাদের অনেক স্বপ্ন, গৌরব ও ভালোবাসা মিশে আছে। সেতু নিয়ে গানটি গাইতে পেরে আমি আনন্দিত।’

ভিডিওটির নির্দেশনা দিয়েছেন মাহবুবা ফেরদৌস। গান-ভিডিওটি হয়েছে বিটিভির উদ্যোগে। এটি প্রচারও হবে রাষ্ট্রীয় এই টেলিভিশন চ্যানেলে।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied