পিকআপে করে পদ্মা সেতু পার হচ্ছে মোটরসাইকেল

রাজনীতি ডেস্ক

সোমবার, ২৭ জুন ২০২২, দুপুর ০৩:৩২


উদ্বোধনের পর পরই দুর্ঘটনায় দুই যুবকের প্রাণহানির কারণে পদ্মা সেতুতে অনির্দিষ্টকালের জন্য মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। কিন্তু তারপরও থেমে নেই মোটরসাইকেল পারাপার। সরাসরি চালিয়ে যেতে না পারলেও ভিন্ন কায়দায় পদ্মা সেতু দিয়ে পার হচ্ছে মোটরসাইকেল।

সোমবার (২৭ জুন) সকাল থেকেই পিকআপে করে পদ্মা সেতু পারাপার হচ্ছে মোটরসাইকেল।

বেশ কয়েকজন মোটরসাইকেল চালক ও আরোহী একসঙ্গে হয়ে ট্রাক বা পিকআপ ভাড়া করে তাদের মোটরসাইকেল নিয়ে পার হচ্ছেন। এতে তারা ক্ষোভ প্রকাশ করেন। পিকআপে প্রতি মোটরসাইকেল পার করতে ৩০০-৪০০ টাকা পর্যন্ত দিতে হচ্ছে ভাড়া।

গতকাল রবিবার সেতু খুলে দেওয়ার প্রথম দিনে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবকের মৃত্যুর পর সেতুতে মোটরসাইকেল চলাচলে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে সরকার।

সোমবার সকালে সেতু এলাকায় দেখা যায়, সেতুর টোল প্লাজা থেকে ফেরত যাচ্ছে অসংখ্য মোটরসাইকেল। তবে জরুরি প্রয়োজনে আসা মোটরসাইকেল চালকরা অতিরিক্ত টাকায় পিকআপ ভাড়া নিয়ে সেতু পার হচ্ছেন। এতে প্রত্যেক চালককে গুনতে হচ্ছে বাড়তি টাকা।

সেতুরে আশেপাশে মাইকিং করে যাত্রীদের সতর্ক করছেন সেনাবাহিনীর সদস্যরা। যাত্রীরা সেতুতে যানবাহন থামিয়ে ছবি তোলা ও ভিডিও না করার আহ্বান জানান তারা।

পদ্মা সেতুর জাজিরা প্রান্তের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আনোয়ার হোসেন জানান, নিরাপত্তার কারণে সেতু কর্তৃপক্ষ মোটরসাইকেল চলাচল অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রেখেছে। নিষেধাজ্ঞা শিথিল হলে পুনরায় মোটরসাইকেল চলাচল শুরু হবে।

এমএসি/আরএইচ

Link copied