ফিলিপাইনে প্রবাসী বাংলাদেশিকে প্রকাশ্যে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক

শুক্রবার, ৬ মে ২০২২, বিকাল ০৬:১১


ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় আনোয়ার হোসেন (৬৩) নামের এক প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৫ মে) স্থানীয় সময় রাত ৮টা ৪০ মিনিটে মেট্রোম্যানিলা টাফ্ট অ্যাভিনিউতে এ ঘটনা ঘটে। নিহত আনোয়ার মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার কাইচাইল এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে।

এ ঘটনার একটি সিসিটিভি ফুটেজ যমুনা নিউজের হাতে এসেছে। ফুটেজে দেখা যায়, রাস্তার পাশে ফুটপাত ধরে হাটার সময় সাদা টিশার্ট পরিহিত আনোয়ারকে পেছন থেকে মাথায় গুলি করে একজন অস্ত্রধারী। ঘটনার পরপরই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে দৌড়ে ঘটনাস্থল ত্যাগ করে ঘাতক।

নিহতের স্বজনরা জানান, গত ২৬ বছরের বেশি সময় ধরে তিনি ফিলিপাইনে প্রবাসী হিসাবে ছিলেন। গত ১২ বছরের বেশি সময় ধরে বাংলাদেশ থেকে গার্মেন্টস পণ্য নিয়ে ফিলিপাইনে বিক্রির ব্যবসা করে আসছিলেন। বৃহস্পতিবার রাতে বাড়ি থেকে অফিসে যাচ্ছিলেন তিনি। পথেই অস্ত্রধারী এক ব্যক্তি তাকে গুলি করে। গুলির পরপরই স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে এ ঘটনায় জড়িত একজনকে ফিলিপাইন পুলিশ আটক করেছে বলে জানিয়েছে নিহতের পরিবার। নিহতের পরিবার ও সহকর্মীদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি তাদের।

এমএসি/আরএইচ

Link copied