ফেব্রুয়ারির প্রথম দিনেই শুরু হবে বইমেলা

রাজনীতি ডেস্ক

সোমবার, ১০ জানুয়ারী ২০২২, বিকাল ০৬:৩৩


ছবি: সংগৃহীত

সবকিছু ঠিকঠাক থাকলে স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারির প্রথম দিনেই শুরু হবে অমর একুশে বইমেলা। প্রতিবারের মতো এবারও সোহরাওয়ার্দী উদ্যানেই মেলা বসবে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) অমর একুশে বইমেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদ গণমাধ্যমকে এ কথা জানান।

তিনি আরও বলেন, আমরা সবকিছু প্রস্তুত করে রাখছি। নইলে পরে তো আয়োজনটা আমরা করে উঠতে পারবো না। এখন সবদিক থেকেই আমরা কাজ এগিয়ে নিচ্ছি। আমরা আশা করি ২০ থেকে ২২ তারিখের মধ্যে লটারি হয়ে যাবে। তারপর স্টল নির্মাণ হবে। যদিও একটু পিছিয়ে গেছে এবার, তবুও আশা করি নির্দিষ্ট সময়ের মধ্যেই সব কাজ হয়ে যাবে।

ড. জালাল আহমেদ বলেন, আশা করছি ফেব্রুয়ারির প্রথম দিন প্রধানমন্ত্রী বইমেলা উদ্বোধন করবেন। এর মধ্যে করোনার সংক্রমণ বেড়ে গেলে স্বাভাবিকভাবেই কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করা হবে। এছাড়া সংক্রমণ যদি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়, তখন সরকার যে সিদ্ধান্ত নেবে তাই হবে।

বাংলা একাডেমি কর্তৃপক্ষ জানায়, এবার দৃশ্যমান বইমেলার পাশাপাশি অনলাইনেও বইমেলার বিষয়টি ভাবা হচ্ছে। অনলাইনে বই বিক্রির বিষয়টি যেন বিকশিত হয় সেদিকে লক্ষ্য রেখে এগিয়ে যাচ্ছে এবারের বইমেলা।

এমএসি/আরএইচ

Link copied