ভারতে ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল পিস সামিট অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, ২৮ জুলাই ২০২২, বিকাল ০৫:৪৫


ভারতের কোলকাতায় বেদিক ভিলেজ রিসোর্টে ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল ও ময়ূরপঙ্খী ফাউন্ডেশনের উদ্যোগে "ইন্টারন্যাশনাল পিস সামিট" অনুষ্ঠিত হয় । শান্তির বার্তা নিয়ে বাংলাদেশ-ভারতের ডেলিগেটদের সরাসরি উপস্থিতিতে এই আন্তর্জাতিক সামিটটি অনুষ্ঠিত হয় ।

এছাড়া এই সামিটে আরো কয়েকটি দেশের ময়ূরপঙ্খীর পিস অ্যাম্বাসিডরগণ অনলাইন ডেলিগেট হিসেবে যুক্ত হয় । সামিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত থেকে সাবেক বিধায়ক, রাজনৈতিক ও সমাজকল্যাণ ব্যক্তিত্ব বৈশালী ডালমিয়া । সামিটটি পরিচালনা ও সভাপতিত্ব করেন ময়ূরপঙ্খীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহিত সুমন ।

বিশেষ অতিথি ও স্পীকার ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের (অবঃ) উপ-পরিচালক মমতাজ বেগম, ময়ূরপঙ্খীর ইন্টারন্যাশনাল কালচারাল অ্যাম্বাসিডর পায়েল ভার্মা, পিস অ্যাম্বাসিডর সাহানা মল্লিক, চিত্রপরিচালক অরুনিমা দে, ব্যবসায়ী ও সমাজসেবী অনিন্দিতা দাসগুপ্তা, প্রফেসর ড. সুজয় বিশ্বাস, প্রফেসর শাহরিয়ার পারভেজ, মাষ্টারসেফ প্রীতম সরকার, উপদেষ্টা সালাউদ্দিন স্বপন, রোটারিয়ান পার্থ প্রতিম মুখার্জী, ডিজাইনার চন্দ্রিমা বসু, ডায়াটেসিয়ান অনুশ্রী মিত্র, সাংবাদিক দেবপাম সরকার, সেফ দেবলিনা মুখার্জী, এডমেকার বাপি সাহা, মৌমিতা ঘোষ রতন ঝাউয়ারসহ আগত ডেলিগেট, সাংবাদিকবৃন্দ ।

রুহিত সুমন বলেন, প্রথমেই ধন্যবাদ জানাবো এই আন্তর্জাতিক সামিটে যারা স্পন্সর ও পৃষ্ঠপোষকতা করেছেন তাদের । তাদের সহযোগিতা সামিটটিকে সুন্দর ও আকর্ষণীয় করেছে । ধন্যবাদ জানাবো আগত সম্মানিত অতিথি, ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ডী, ডেলিগেট, সাংবাদিকসহ যারা বিভিন্নভাবে এই সামিটের সাথে সম্পৃক্ত ছিলেন । আমি আশা করি আপনাদের ঐকান্তিক সহযোগিতা ভব্যিষতেও অব্যাহত থাকবে ।

বাংলাদেশ-ভারতের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সামিটে শান্তি সংস্কৃতি, লিডারশীপ বিষয়ে বক্তাগণ আলোচনা করেন । এছাড়া দুই বাংলার বিশিষ্ট ব্যক্তিদের স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য "ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড" প্রদান করা হয় । পরবর্তীতে আরো কয়েকটি দেশে এই ইন্টারন্যাশনাল পিস সামিটের আয়োজন করা হবে ।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied