মন্ত্রীর স্ত্রীর কথায় টিটিইকে বরখাস্ত সমীচীন নয়: তথ্যমন্ত্রী

রাজনীতি ডেস্ক

রবিবার, ৮ মে ২০২২, বিকাল ০৭:৪৪


রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের স্ত্রী শামীমা আক্তার মনির কথায় ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসে আত্মীয়দের জরিমানা করা ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে বরখাস্ত করা সমীচীন হয়নি বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রবিবার (৮ মে) সকালে সিরডাপ মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, রেলমন্ত্রী মিথ্যা কথা বলেননি। তিনি হয়তো শ্বশুরবাড়ির সবাইকে চেনেন না। আমিও তো শ্যালক- তালিকার অনেককেই চিনি না। সবাইকে চেনা যায় নাকি?

এদিকে, রেলের ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিটিই) শফিকুল ইসলামকে বরখাস্তের আদেশ বাতিল করা হয়েছে। রবিবার এ আদেশ প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এর আগে, বৃহস্পতিবার (৫ মে) রাতে পাবনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ট্রেনের এসি কামরায় ভ্রমণ করছিলেন তিন যাত্রী। তাদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেন দায়িত্বরত টিটিই শফিকুল ইসলাম। এ ঘটনার পরই শফিকুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এ সময় মুক্ত গণমাধ্যম সূচক নিয়ে রিপোর্টার্স উইদআউট বর্ডার্স-আরএসএফের প্রতিবেদন নিয়ে তথ্যমন্ত্রী বলেন, মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবস্থান আফগানিস্তানের পেছনে দিয়ে আরএসএফ নিজেরাই প্রমাণ করেছে তাদের প্রতিবেদন বিদ্বেষপ্রসূত।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ চায় সব দলকে নিয়ে নির্বাচন।

এমএসি/আরএইচ

Link copied