‘ময়ূরপঙ্খী’ জাতীয় উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত

মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর ২০২১, বিকাল ০৬:১০


ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা ও ময়ূরপঙ্খী উদ্যোক্তা ফোরাম এর উদ্যোগে সারাদেশের বিভিন্ন জেলার উদ্যোক্তাদের নিয়ে ঢাকার মিরপুর ৬ নং সেকশনে অবস্থিত অর্কিড সেন্টারে ময়ূরপঙ্খী জাতীয় উদ্যোক্তা সম্মেলন-২০২১ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য জাকিয়া পারভীন খানম, গেষ্ট অব অনার হিসেবে ডিএনসিসির সংরক্ষিত আসন ১, ১৭ ও ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর হাসিনা বারী চৌধুরী মিলন, বিশেষ অতিথি হিসেবে এন.পি.আই ইউনিভার্সিটি অব বাংলাদেশের পরিচালক ড. মোহাম্মদ ফারুক হোসেন, বিশেষ অতিথি হিসেবে ১০০ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অভি রহমান জুয়েল উপস্থিত ছিলেন । সভাপতিত্ব করেন ময়ূরপঙ্খীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুহিত সুমন ।

সঞ্চালনায় ছিলেন ময়ূরপঙ্খীর সেক্রেটারি সোনিয়া সিমরান । সার্বিক সহযোগিতায় ছিলেন-ময়ূরপঙ্খীর ভাইস চেয়ারম্যান সাথী খান, সাংগঠনিক সম্পাদক ইসমত ফারজানা ইকবাল, প্রচার সম্পাদক ফৌজিয়া শারমিন লিজা, দপ্তর সম্পাদক উম্মে সালমা, সদস্য নাঈমা তালুকদার বন্যা, ডাঃ জাহিদা নাসরিন, উম্মে সালমা ।
দেশের বিভিন্ন জেলা থেকে উদ্যোক্তারা এই সম্মেলনে অংশগ্রহণ করেন । সম্মেলনে দুইজন বিশিষ্ট উদ্যোক্তা এফ.এম.এস মেরিটাইম এজেন্সির চেয়ারম্যান মোঃ জামাল উদ্দিন সিকদার ও প্রাইমেসি ওপেলিয়া বীচ রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম সেরা কে "ময়ূরপঙ্খী সেরা উদ্যোক্তা পুরস্কার-২০২১" বিশেষ সম্মাননা প্রদান করা হয় । এছাড়া সেরা দশজন উদ্যোক্তাকে "ময়ূরপঙ্খী সেরা উদ্যোক্তা পুরস্কার-২০২১" প্রদান করা হয় । পুরস্কারপ্রাপ্তরা হলেন শাম্মী শারমিন, নিপা রাজ্জাক, ফারজানা হাসান, রুলিয়া আবেদীন লাকী, মমতাজ বেগম মম, রুপা আহমেদ, শিরিন আক্তার, জান্নাত জলি, ডাঃ রাইসুল হাসান, লতিফা আক্তার । উদ্যোক্তাদের করণীয় বিষয় নিয়ে আলোচনা করেন বক্তারা । নতুন উদ্যোক্তা তৈরি, প্রশিক্ষণ, নেটওয়ার্কিং, প্রোডাক্ট ব্রান্ডিং ও উদ্যোক্তাদের নিয়ে নানামুখী কার্যক্রম পরিচালনা করছে "ময়ূরপঙ্খী" । সম্মেলনে অংশগ্রহণকারী প্রত্যেক উদ্যোক্তাকে সনদপত্র প্রদান করা হয় । সমাপনী পর্বে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । ম্যাজিক শো করেন যাদুশিল্পী স্বপন ডিনার । ইভেন্ট ব্যবস্থাপনায়- ময়ূরপঙ্খী ইন্টারন্যাশনাল, প্রোগ্রাম পার্টনার- ময়ূরপঙ্খী হস্ত ও কুটির শিল্প, রিসোনএবল বাই, ইউনিটেজ, ক্লাসিয়েষ্ট বিডি, উম্মে'স কিচেন, আজুরা বুটিক, মম'স কালেকশন, প্রাইমেসি ওপেলিয়া বীচ রিসোর্ট, রুপা বুটিক হাউজ, উড়ান, নকশী বুনন, ফারজি'স কিচেন । রাজনীতি/এসজে

এমএসি/আরএইচ

Link copied