রাজু হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

রাজনীতি ডেস্ক

মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১, সকাল ০৯:৪৯


রাজশাহী নগরীর নিউমার্কেট এলাকায় চাঞ্চল্যকর রাজু হত্যা মামলা ৫ জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৯ জনকে খালাস দেওয়া হয়।

 

আজ মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুর ১২টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

 

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- দরিখড়বোনা আমবাগানের রাজন, একই এলাকার সাজু, নাটোর লালপুর এলাকার বয়া, দূর্গাপুর থানার দাউদকান্দি এলাকার ইসমাইল ও বাগমারা এলাকার রেন্টু।

 

দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, জমি নিয়ে বিরোধের জেরে রাজশাহী নগরীর নিউ মার্কেট এলাকায় ২০১০ সালের ১৫ মার্চ সন্ধ্যায় প্রকাশ্যে রাজু আহমেদ নামে এক যুবককে পিটিয়ে ও ছুরিকাঘাতে হত্যা করা হয়। নিউ মার্কেট এলাকায় তার মোবাইল ফোনের দোকান ছিল। হত্যার ঘটনায় পরদিন তার বাবা এসার উদ্দিন বাদী হয়ে থানায় মামলা করেন।

 

তিনি জানান, আসামি মাহাবুর রশীদ ওরফে রেন্টুর সঙ্গে বাগমারার একটি জমি নিয়ে রাজুর পরিবারের বিরোধ ছিল। এর জেরে ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে মাহাবুর রশীদ রাজুকে হত্যা করেন। এ মামলায় ৫৮ জন সাক্ষী ছিলেন। আদালত ৩১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেছেন।

 

মামলায় মোট আসামি ছিলেন ১৪ জন। এর মধ্যে অভিযোগ প্রমাণিত না হওয়ায় নয় জন বেকসুর খালাস পেয়েছেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ জনকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

 

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied