শ্রীলঙ্কাকে ১৪৮ রানের টার্গেট দিল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

মঙ্গলবার, ১২ অক্টোবর ২০২১, রাত ১১:০৫


আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে আজ (মঙ্গলবার) আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। এ ম্যাচে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ১৪৭ রান জমা করেছে টাইগাররা। তবে সঙ্গী হয়েছে আক্ষেপ। উইকেটে থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি ব্যাটসম্যানরা। ইনিংস সর্বোচ্চ ৩৪ রান আসে সৌম্য সরকারের ব্যাট থেকে।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস ভাগ্য কথা বলে বাংলাদেশের পক্ষে। শুরুতে ব্যাট করতে নামে লাল-সবুজের প্রতিনিধিরা। নাঈম শেখের সঙ্গে উদ্বোধনি জুটিতে ৩১ রান যোগ করে ১৪ বলে ১৬ রানের ইনিংস খেলে বিদায় নেন লিটন। নাঈমও টেকেননি বেশিক্ষণ। তার ব্যাট থেকে আসে ১১ রান, খেলেন ১৯ বল। 

তৃতীয় উইকেট জুটিতে ২৭ রান যোগ করেন সৌম্য ও মুশফিকুর রহিম। এ ম্যাচেও ব্যর্থ মুশফিক। ১৩ বলে সমান ১৩ রান করে সাজঘরে ফেরেন। আফিফ হোসেন আউট হন ১৫ রান করে। সৌম্য অবশ্য একপ্রান্ত আগলে রেখেছিলেন, পরে তিনিও ইনিংস বড় করতে পারেননি। ২৬ বলে ৩৪ রান করে হাসারাঙ্গাকে উইকেট দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

ব্যর্থতার মিছিলে নাম তুলেছেন শামীম পাটোয়ারীও। ৮ বল খেলে ৫ রান করে আউট হন তিনি। শেষদিকে শেখ মেহেদী হাসানের ১২ বলে ১৬ ও তাসকিন আহমেদের ৪ বলে ৪ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৪৭ রানের সংগ্রহ পায় বাংলাদেশ দল। শ্রীলঙ্কার হয়ে দুশমন্থ চামিরা সর্বোচ্চ ৩ উইকেট নেন।

এমএসি/আরএইচ

Link copied