সেরা করদাতা নির্বাচিত হলেন মাহমুদউল্লাহ, তামিম, সৌম্য

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবার, ১৮ নভেম্বর ২০২১, রাত ০৩:১৯


মাহমুদউল্লাহ, তামিম, সৌম্য। ছবি সংগৃহীত

ক্রিকেটাররা শুধু খেলেনই না, জাতীয় জনগুরুত্বপূর্ণ দায়িত্ব পালনেও নেন অগ্রণী ভূমিকা। আয়কর প্রদানের ক্ষেত্রে এগিয়ে থাকার সুবাধে এবার সেরা করদাতার পুরস্কার পাচ্ছেন তিন ক্রিকেটার টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল এবং ব্যাটসম্যান সৌম্য সরকা

জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী বুধবার (১৭ নভেম্বর) ২০২০-২১ করবর্ষের সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানের নামে প্রজ্ঞাপন জারি করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

 

এর মধ্যে এবার ব্যক্তিপর্যায়ে ৭৫ জন, কোম্পানি পর্যায়ে ৫৪ এবং অন্যান্য ক্ষেত্রে ১২টি ট্যাক্সকার্ড প্রাপ্তদের নাম প্রকাশ করা হয়। সম্মাননা হিসেবে তাদের প্রত্যেককে বিশেষ সুবিধার ট্যাক্সকার্ড দেওয়া হবে।

 

জাতীয় আয়কর দিবসে তাদের হাতে প্রদান করা হবে এ সম্মাননা। অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অধিশাখা-২ (কর) এর জ্যেষ্ঠ সহকারী সচিব নুসরাত জাহান নিসু সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

ব্যাক্তি পর্যায়ে নানা খাতের ব্যাক্তিদের সঙ্গে খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে নির্বাচিত হলেন মাহমুদউল্লাহ, তামিম এবং সৌম্য। গত বেশ কয়েকবছর ধরেই সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড পাচ্ছেন তামিম ইকবাল। বাকি দু’জন এবার তার সঙ্গে যুক্ত হলেন। এর আগে সাকিব, মাশরাফিরাও সেরা করদাতা নির্বাচিত হয়েছিলেন।

একদিন পরই পাকিস্তানের বিপক্ষে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। যথারীতি বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। তামিম ইকবাল ইনজুরির কারণে দলে নেই। সৌম্য সরকারকে বাদ দেয়া হয়েছে অফ ফর্মের কারণে।

এমএসি/আরএইচ

Link copied