হাজী দানেশে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে ৪০ জন আহত

নিজস্ব প্রতিবেদক

রবিবার, ১৮ জুন ২০২৩, রাত ১২:৩৯


দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছেন। ২৩ জনকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে আরও কয়েকজন ভর্তি রয়েছেন।

পূর্ববিরোধের জের ধরে শনিবার রাত ৯টা থেকে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় ছাত্রলীগের নেতাকর্মীরা জিয়া হলে ব্যাপক ভাঙচুর চালিয়েছেন। এ ঘটনায় ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালকসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তা ও শিক্ষকবৃন্দ ক্যাম্পাসে অবস্থান করছেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রিয়াদ-সজল ও আকাশ গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরেই কোন্দল চলে আসছিল। এর জের ধরে শনিবার বিকেলে ছাত্রলীগ নেতা আকাশের সঙ্গে রিয়াদ ও সজলের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আকাশকে ক্যাম্পাস থেকে তারা বের করে দেন। পরে আকাশের সমর্থকরা ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করলে সংঘর্ষ বাধে। দফায় দফায় সংঘর্ষে দুই পক্ষের অন্তত ৪০ জন আহত হন।

 

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ জিন্নাহ আল মামুন বলেন, ক্যাম্পাসের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিশ্ববিদ্যালয়ের ঘটনা যাতে বাইরে ছড়িয়ে না পড়ে সে বিষয়ে সতর্ক রয়েছে পুলিশ। এছাড়াও ক্যাম্পাসের ভিতরেও পুলিশ মোতায়েন রয়েছে।  

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশিদ বলেন, সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ভুল বুঝাবুঝিকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। 

বিষয়টি জানতে ছাত্রলীগ নেতা আকাশের মোবাইল ফোনে কল করে বন্ধ পাওয়া যায়। অন্য গ্রুপের সদস্যরা এ বিষয়ে কথা বলতে রাজি হননি। 

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied