৩৩০ রানে থামলো বাংলাদেশের প্রথম ইনিংস

ক্রীড়া প্রতিবেদক

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, দুপুর ০২:২৫


৩৩০ রানে থামলো বাংলাদেশের প্রথম ইনিংস। ছবি সংগৃহীত

হাসান আলির পর পর দুই বলে আউট আবু জায়েদ রাহি এবং এবাদত হোসেন। তাতে আরো বড় সংগ্রহের লক্ষ্য নিয়েও ৩৩০ রানে থামলো বাংলাদেশের প্রথম ইনিংস। পাকিস্তানের হয়ে হাসান শিকার করলেন ৫ উইকেট।

এদিন ৮২ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিলেন মুশফিক। সেঞ্চুরির আশায় প্রথম দিন থেকেই খেলছিলেন দেখে শুনে। কিন্তু ৯ রানের জন্য সেঞ্চুরি ছোঁয়া হলো না মুশফিকুর রহিমের। ফাহিম আশরাফের বল তার ব্যাটের কানায় লেগে সোজা চলে যায় উইকেট রক্ষকের গ্লাভসে। মুশফিককেও সেঞ্চুরি না পাওয়ার হতাশা নিয়ে ড্রেসিং রুমে ফিরে যেতে হলো।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতেই লিটন দাসের বিদায়ের পর ক্রিজে আসেন অভিষিক্ত ইয়াসির আলি রাব্বি। কিন্তু বহুল প্রতিক্ষিত সেই অভিষেক রাঙাতে পারলেন না তিনি। হাসান আলীর গুড লেন্থের বল রাব্বির ব্যাড-প্যাডের ফাঁক গলে আঘাত হানে স্ট্যাম্পে। মাত্র ৪ রান নিয়ে সাজঘরে ফিরে যেতে হয় তাকে।

এ ছাড়া ২৫৩ রান নিয়ে প্রথম ইনিংসের দ্বিতীয় দিন ব্যাটিং শুরু করেছে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় দিনের খেলার দুই নম্বর ওভারেই আউট হয়ে গেলেন লিটন দাস। হাসিন আলির লেন্থ বল খেলতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। তার আগে অবশ্য প্রথম দিনেই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

এমএসি/আরএইচ

Link copied