অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিন ধ্বংস করলেন ইউএনও

অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিন ধ্বংস করলেন ইউএনও ।

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার শঙ্খ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে একটি ড্রেজার মেশিন ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে উপজেলার বৈলতলী ইউনিয়নের বশরত নগর এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত ওই ড্রেজার মেশিনটি ধ্বংস করেন। এই অভিযানে নেতৃত্ব দেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইমতিয়াজ হোসেন।

এলাকাবাসী ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার বৈলতলী ইউনিয়নের বশরত নগর এলাকাধীন শঙ্খ নদী থেকে দীর্ঘদিন ধরে একটি চক্র ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। নদীতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের লক্ষে ইউএনও ইমতিয়াজ হোসেন বৃহস্পতিবার এই অভিযান পরিচালনা করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার মেশিনের মালিক ও শ্রমিকরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে একটি ড্রেজার মেশিন ধ্বংস করে ভ্রাম্যমাণ আদালত।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ইউএনও ইমতিয়াজ হোসেন বলেন, ‘শঙ্খ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার জন্য অভিযান পরিচালনা করা হয়েছে। ড্রেজার মেশিন দিয়ে বালু তোলার অপরাধে একটি মেশিন ধ্বংস করা হয়েছে।’

ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা, বৈলতলী ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here