আফগান ভাইস প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ; প্রাণ গেছে ১০ জনের

আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহকে লক্ষ্য করে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ জনের প্রাণহানিসহ বেশকিছু লোক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

নিজস্ব প্রতিবেদক: আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহকে লক্ষ্য করে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ জনের প্রাণহানিসহ বেশকিছু লোক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছে, বুধবার (৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে কাবুলের রাস্তার পাশে ওই বিস্ফোরণ ঘটানো হয়। তবে ভাইস প্রেসিডেন্ট এখনো অক্ষত আছেন এবং তিনি ওই এলাকা থেকে সরে আসতে সক্ষম হয়েছেন। আমরুল্লাহ সালেহের দপ্তরের একজন মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুকে দেওয়া পোস্টে এ নিয়ে কথা বলেছেন আমরুল্লাহ সালেহের দপ্তরের মুখপাত্র রাজওয়ান মুরাদ। তিনি বলেছেন, আজ আবারও আফগানিস্তানের শত্রুরা সালেহের ক্ষতি করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তারা তাদের অসৎ লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছে। হামলায় সালেহের কোনো ক্ষয়ক্ষতি হয়নি এবং তিনি ঘটনাস্থল ত্যাগ করেছেন।

রাজওয়ান মুরাদ রয়টার্সকে বলেন, সালেহের গাড়িবহর লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে। তবে ভাইস প্রেসিডেন্ট আক্রান্ত না হলেও তার কয়েকজন দেহরক্ষী এতে গুরুতর রকমের আহত হন।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here