আর কয়েকটি রেকর্ড নিজের করে নেন রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রীড়া ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনালদোর বয়স বাড়ছে। কিন্তু পায়ের ধার একটুও কমেনি যেন। ৩৫ বছর বয়সী এই পর্তুগিজ সুপারস্টার সোমবার রাতে সিরি আ লীগে লাজিওর বিপক্ষে করেন জোড়া গোল। ম্যাচে ২-১ গোলের জয় কুড়ায় জুভেন্টাস। আর কয়েকটি রেকর্ড নিজের করে নেন রোনালদো।
লাজিওর বিপক্ষে জোড়া গোলের সুবাদে সিরি আ লীগে রোনালদোর মোট গোল দাঁড়ালো ৫০টি। ফিফা ডটকম জানিয়েছে, ইংলিশ প্রিমিয়ার লীগ, স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আয় ৫০ গোল করা প্রথম ফুটবলার রোনালদো।


জুভেন্টাসের জার্সিতে ৫০ গোল করতে রোনালদোর লেগেছে মাত্র ৬১ ম্যাচ। গত ৭০ বছরে সিরি আয় তার চেয়ে দ্রুততম সময়ে ৫০ গোল করতে পারেননি আর কোনো ফুটবালার।

রোনালদো পেছনে ফেলেছেন ইউক্রেনের আন্দ্রে শেভচেঙ্কো (৬৮), ব্রাজিলের হোসে আলতাফিনি (৬৮) , রোনালদো নাজারিও ডি লিমা (৭০), ইতালির ভিনসেনজো মনটেলা (৭০), আর্জেন্টিনার ওমর সিভোরি (৭৪) ও ইতালির জিসেপ্পে সিগনরিকে (৭৭)।


এখানেই শেষ নয়, আরও রেকর্ড আছে। চলতি মৌসুমে সিরি আয় ৩০ গোল করেছেন রোনালদো। গত ৬৮ বছরে জুভেন্টাসের প্রথম খেলোয়াড় হিসেবে এই কৃতিত্ব দেখালেন তিনি।


গোলের হিসাবে গত চার বছরের মধ্যে এবার সেরা মৌসুম কাটাচ্ছেন রোনালদো। ২০১৫-১৬ মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে ৩৫ গোল করার পর রোনালদোর পারফরম্যান্সে কিছুটা ভাটা পড়েছিল। পরের তিন মৌসুমে যথাক্রমে ২৫, ২৬ ও ২১ গোল করেন তিনি।


সিরি আয় এখনো ৪ ম্যাচ বাকি। রোনালদোর পা থেকে তাই আরো কিছু গোল আশা করাই যায়। তার কল্যাণে জুভেন্টাসও রেকর্ড টানা নবম লীগ শিরোপা জয়ের দ্বারপ্রান্তে। লাজিওকে হারানোর সুবাদে ৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান মজবুত করেছে তারা। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা ইন্টারের সংগ্রহ ৭২ পয়েন্ট।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here