উজ্জ্বল ত্বক ধরে রাখতে খেতে হবে যেসব ফল

লাইফস্টাইল ডেস্কঃ খাবার তালিকায় ফল রাখবেন। ফল খেলে বাড়ে শরীরের রোগ প্রতিরোধের ক্ষমতা। তাই দেরি না করে নজর দাও ডায়েটের দিকে। খাবারে তালিকায় রাখো ত্বকের জন্য উপকারী কিছু বিউটি ফুডস। এই স্মুদির প্রতিটিই অ্যান্টি-অক্সিড্যান্ট, ভিটামিন আর সেলেনিয়াম, কপার, জ়িঙ্কের মতো খনিজ সম্ভারে সমৃদ্ধ, যা নিয়মিত খেলে তোমার ত্বক, চুল, নখ, সবই সতেজ থাকবে।

মিক্সড বেরি স্মুদি

কীভাবে বানাবে: এক কাপ স্ট্রবেরি, চেরি, ব্লুবেরি আর ব্ল্যাকবেরি ব্লেন্ডারে দিয়ে তাতে পরিমাণমতো আমন্ড মিল্ক আর মধু মিশিয়ে ভাল করে ব্লেন্ড করে নাও। একটা ক্রিমের মতো মিশ্রণ তৈরি হবে। বাটিতে মিশ্রণটা নিয়ে উপরে আরও কিছু বেরি, ডালিমদানা, গ্র্যানোলা আর নারকেলকুচির টপিং দাও। তোমার সুস্বাদু ফ্রুট বোল তৈরি!

উপকারিতা: স্ট্রবেরি, ব্লুবেরি আর ব্ল্যাকবেরিতে রয়েছে অ্যান্টি-অক্সিড্যান্ট, যা ত্বককে উজ্জ্বল করে আর রক্ষা করে সূর্যের ক্ষতিকর প্রভাব থেকেও।

গ্রিন স্মুদি

কীভাবে বানাবে: একমুঠো পালং শাক আর একমুঠো কেল ধুয়ে পরিষ্কার করে ব্লেন্ডারে দিয়ে দাও। এর মধ্যে দাও একটা কলা, এক কাপ নারকেলের দুধ আর কয়েকটা পুদিনাপাতা। ব্লেন্ড করে ক্রিমের মতো করে নাও। বাটিতে নিয়ে কলা, ব্লুবেরির টপিং সাজিয়ে দাও। বাড়তি পুষ্টির জন্য আনারস আর কিউয়ির টুকরোও দিতে পার।

উপকারিতা: পালং বা কেলের মতো শাকে ফাইবারের পরিমাণ খুব বেশি এবং এতে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন এ, ডি, ই এবং কে রয়েছে যা ত্বকে আলগা গ্লো নিয়ে আসে।

হলুদ স্মুদি

কীভাবে বানাবে: এক কাপ কমলালেবুর কোয়া, একটা কলা, এক কাপ আমন্ড মিল্ক আর এক টেবলচামচ আমন্ড বাটার ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নাও। বাটিতে মিশ্রণটা নিয়ে টাটকা কমলালেবুর কোয়া, কিউয়ি, র‍্যাস্পবেরি, আর মুয়েসলির টপিং দাও।

উপকারিতা: উজ্জ্বল, টানটান ত্বকের জন্য কোলাজেনের মাত্রা ঠিক থাকা দরকার, আর তা জোগান দিতে পারে লেবুজাতীয় ফল। লেবুর ভিটামিন সি তোমার ত্বক সতেজ আর টানটান রাখবে। এই স্মুদি নিয়মিত খেলে ত্বকের জেল্লায় চমকে দিতে পারবে সকলকে।

রাজনীতি/সাদিয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here