করোনাকে জয় করলেন সৌমিত্র

অভিনয়ের কাজের সময় সৌমিত্র।

বিনোদন প্রতিবেদক: এক কিংবদন্তি, বাংলা সিনেমার দিকপাল অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনী নিয়ে সিনেমা নির্মাণ করছেন অভিনেতা ও নির্মাতা পরমব্রত চট্টোপাধ্যায়।

সাম্প্রতিক করোনা ভাইরাসের আক্রমণের পূর্বেই সিনেমার কাজ শুরু হয়। তবে লকডাউনে পড়ে সিনেমার কাজ সাময়িক স্থগিত থাকলেও জীবনযাত্রায় স্বাভাবিক অবস্থা ফেরার সঙ্গে সঙ্গে শুটিংয়ে ফিরতে শুরু করেন অভিযান টিম। বাকি থাকা কাজ শুরু করেই সম্প্রতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের অংশের কাজ শেষ হয়েছে।

করোনাকে বুড়ো আঙুল দেখিয়ে ৮৫ বছর বয়সে কাজে এসেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। গত ১৪ জুলাই থেকে ১৭ জুলাই টানা শুট করে শেষ করা হয় তার অংশের কাজ। বাকি কাজ শুরু হবে চলতি মাসের শেশের দিকে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের অংশ শেষ করে পরমব্রত তার ফেসবুকে একটি ছবি শেয়ার করে এক নস্টালজিক লেখা শেয়ার করে বলেন, গতকাল আমাদের ‘অভিযান’ ছবির সৌমিত্র বাবুর অংশটি’র চিত্রায়ন শেষ হলো | আড্ডা দিতে দিতে জীবন কাহিনী এবং দর্শন বোঝার দিন গুলো থেকে শুট , মাঝপথে অতিমারী , অচলাবস্থা , তারপর আবার বিপুল টেনশন এবং ভয় নিয়ে এই সাম্প্রতিক শুট … অনেক টা সময়, অনেক মুহূর্ত, অনেক গল্প, অভিজ্ঞতা, মতের মিল অমিল সব শেয়ার করলাম অশীতিপর এই মানুষটির সঙ্গে। অনেক পেলাম । সব থেকে বেশি পেলাম সাহস।

সিনেমায় যুবক সৌমিত্রের ভূমিকায় দেখা যাবে যীশু সেনগুপ্তকে। উত্তম কুমারের ভূমিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও সুচিত্রার ভূমিকায় পাওলি দাম। সত্যজিৎ রায় হিসেবে অভিনয় করবেন নির্মাতা কিউ। সিনেমাটির চিত্রনাট্য করেছেন পদ্মনাভ দাশগুপ্ত। সৌমিত্র চট্টোপাধ্যায়ের ব্যক্তিগত জীবন থেকে শুরু করে বর্তমান ও তৎকালীন সময়ে সিনেমার চালচিত্র তুলে ধরা হবে। এ সিনেমায়। সিনেমার বাকি কাজ চলতি বছরের আগস্টের মধ্যেই শেষ হবে জানান অভিযান টিম।

রাজনীতি/কামরুল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here