গোল নিয়ে মাথাব্যথা নেই: মেসি

লিওনেল মেসি ।

ক্রীড়া ডেস্ক: গোলের পর গোল করে রেকর্ডের খাতা শুধু বড়ই করেছেন। গতবারও জিতেছেন স্প্যানিশ লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি। এছাড়া ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন শু’ও জিতেছেন ছয়বার।

তবে মাঠে নামলেই গোল করতে হবে, সেই নেশাটা আগের মতো আর নেই মেসির। ক্লাব বার্সেলোনা হোক কিংবা জাতীয় দল আর্জেন্টিনা, মেসি জানালেন-গোল নিয়ে মাথাব্যথা নেই তার। বরং ক্যারিয়ারের এই পর্যায়ে এসে একজন ‘টিম প্লেয়ার’ হতে চান।

বার্সার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা মেসি। ৭৩৪ ম্যাচে করেছেন ৬৩৫ গোল। সেইসঙ্গে আছে ২৫৬টি অ্যাসিস্টও। আর্জেন্টিনার জার্সিতেও তার গোলের রেকর্ড সমৃদ্ধ। সেখানেও গোলদাতার তালিকায় শীর্ষে, ১৩৯ ম্যাচে করেছেন ৭১ গোল। যার সর্বশেষটি এসেছে ইকুয়েডরের বিপক্ষে এবারের বিশ্বকাপ বাছাইয়ে।

তবে বিশ্বকাপ বাছাইপর্বের সর্বশেষ ম্যাচে দল জিতলেও বলিভিয়ার বিপক্ষে জালের দেখা পাননি মেসি। চলতি মৌসুমে বার্সার হয়ে তিন ম্যাচে করেছেন মাত্র এক গোল। তাই আবারও প্রশ্ন উঠছে, মেসির সেই ফর্মটা কি আর নেই!

স্প্যানিশ ম্যাগাজিন ‘গারজান্ডা পেদোরোসা’কে দেয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টাইন খুদেরাজ রাখঢাক না করেই বললেন, ‘আমি আর এখন গোল নিয়ে ভাবি না। আমি চাই দলের জন্য যতটা পারা যায় অবদান রাখতে। আমার কাছে দলের প্রয়োজনই সবার আগে।’

শুধু মাঠের খেলাই নয়, করোনার এই সময়টায় মাঠের বাইরের কঠিন পৃথিবীর খোঁজও রাখছেন মেসি। ১ মিলিয়ন ইউরো দান করেছেন বার্সেলোনা ও আর্জেন্টিনার হাসপাতালে। কঠিন এই সময়টায় আর্জেন্টিনায় কিছু মানুষ যেভাবে অসহায়দের পাশে দাঁড়িয়েছে, তাতে জন্মভূমির প্রশংসাই করলেন বার্সা সুপারস্টার। তিনি মনে করেন, এই সময়টায় সবাই মিলেই কাজ করা উচিত।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here