চাচি হারালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিশেষ প্রতিনিধিঃ সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের মা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি শেখ রাজিয়া নাসের মারা গেছেন।

সোমবার রাত ১০টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৮৩ বছর।

আগামীকাল মঙ্গলবার বাদ জোহর নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে শেখ রাজিয়া নাসেরের মরদেহ দাফন করা হবে। খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা এ কথা জানান।

শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এক শোক বার্তায় রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে প্রধানমন্ত্রী তার অবদানের কথা স্মরণ করেন। স্মৃতিচারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতা ও দেশ বিরোধী চক্র ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালরাতে বঙ্গবন্ধুর সঙ্গে বীর মুক্তিযোদ্ধা শেখ নাসেরকেও নৃশংসভাবে হত্যার পর তার পরিবারকে যে চরম নিরাপত্তাহীনতা, হয়রানি ও উদ্বেগের মধ্য দিয়ে দিন কাটাতে হয়েছিল তা স্মরণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৮১ সালে দেশে ফেরার পর, সব সময় মায়ের ভালোবাসা দিয়ে তিনি পাশে থেকে আমাকে সাহস ও প্রেরণা যুগিয়েছেন।’

প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শেখ রাজিয়া নাসের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাই ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহীদ আবু নাসেরের স্ত্রী, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল, শেখ রুবেল ও শেখ বাবুর মা। তার দৌহিত্র শেখ তন্ময় বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here